ওয়েস্ট ইন্ডিজের নতুন অধিনায়ক ঘোষিত হলেন নিকোলাস পুরান

কাইরান পোলার্ডের উত্তরসূরি হলেন নিকোলাস পুরান। একদিন ও টি-টুয়েন্টি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে নেতৃত্ব দেবেন মারকুটে ব্যাটার। মঙ্গলবার ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের (সিডব্লিউআই) পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে। চলতি বছরের আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপ ও ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত পূর্ণাঙ্গ মেয়াদে দুই ফরম্যাটের অধিনায়কত্ব পেলেন ২৬ বছর বয়সী তারকা ব্যাটসম্যান। নয়া অধিনায়কের নেতৃত্বে দল ভাল ফল করবে বলে বিশ্বাসী ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট বোর্ডের কর্তারা। পোলার্ডের সহকারী হিসেবে দীর্ঘদিন দায়িত্ব সামলেছিলেন নয়া ক্যারিবিয়ান অধিনায়ক।

সম্প্রতি আচমকাই ওয়েস্ট ইন্ডিজের অধিনায়কত্ব ছেড়ে সরে দাঁড়ান কাইরান পোলার্ড। ফলে তাঁর জায়গায় কার কাঁধে ওয়েস্ট ইন্ডিজের অধিনায়কত্বের দায়িত্ব বর্তায় তা নিয়ে কয়েকদিন ধরেই জল্পনা চলছিল। অবশেষে এদিন সেই জল্পনার অবসান ঘটল। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের পরিচালক জিমি অ্যাডামস জানিয়েছেন, ‘সহ অধিনায়ক নিকোলাস পুরানের কাঁধেই অধিনায়কত্বের দায়িত্ব সঁপে দেওয়া হচ্ছে। আমাদের বিশ্বাস সাদা বলের ক্রিকেটে দলকে নেতৃত্ব দেওয়ার জন্য প্রস্তুত পুরান। তাঁর অভিজ্ঞতা, পারফরম্যান্স এবং দলের অন্যান্য ক্রিকেটারদের সঙ্গে সুসম্পর্কের বিষয়টিকে মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

অধিনায়কত্ব অবশ্য পুরানের কাছে নতুন কিছু নয়। পোলার্ডের অনুপস্থিতিতে ২০২১ সালে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজে অধিনায়কত্ব সামলেছিলেন। ওয়ানডে ক্রিকেটে এখন পর্যন্ত আট অর্ধশতরান ও একটি সেঞ্চুরি হাঁকিয়েছেন পুরান। টি-টুয়েন্টি ক্রিকেটেও আটটি অর্ধ শতরানের মালিক। ওয়ানডে ফরম্যাটে ওয়েস্ট ইন্ডিজের নতুন সহ অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয়েছে শাই হোপ-কে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine + twenty =