প্লে অফের সূচী প্রকাশ, একটি কোয়ালিফায়ার ও এলিমিনেটর পেল ইডেন, ফাইনাল আহমেদাবাদে

আইপিএল ২০২২ প্লে অফের ৪টি ম্যাচের তারিখ এবং ভেন্যু অবশেষে ঘোষণা করলো বিসিসিআই। টি-২০ লিগের ১৫ তম মরসুমের ফাইনাল ম্যাচটি ২৯ মে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। কোয়ালিফায়ার-২-এর ম্যাচটিও ২৭ মে আহমেদাবাদে অনুষ্ঠিত হবে। এদিকে, কলকাতার ইডেন গার্ডেন্সে ২৪ এবং ২৫ মে এলিমিনেটর এবং কোয়ালিফায়ার-ওয়ান- এর ম্যাচগুলি অনুষ্ঠিত হবে। টি-টোয়েন্টি লিগের চলতি মরসুমে খেলছে ১০টি দল। করোনার কারণে মহারাষ্ট্রের ৪টি ভেন্যুতে লিগ রাউন্ডের ৭০টি ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে।

আইপিএলের প্লে অফ ম্যাচ মুম্বই থেকে সরিয়ে কলকাতা ও গুজরাতে করার সিদ্ধান্ত নিয়েছিল বিসিসিআই। যদিও শেষ মুহুর্তে সিদ্ধান্ত বদলে যেতে পারে বলে জল্পনাও চলছিল। কিন্তু এদিন বিসিসিআইয়ের সচিব জানিয়েছেন, কলকাতার ইডেন গার্ডেনে প্লে অফের দুটি ম্যাচ হবে। আগামী ২৪ ও ২৫ মে কোয়ালিফায়ার ওয়ান ও এলিমিনেটর ম্যাচ হবে ক্রিকেটের নন্দন কাননে। কোয়ালিফায়ার- ২ ম্যাচ হবে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। একই স্টেডিয়ামে ২৯ মে হবে বিশ্বের আকর্ষণীয় ক্রিকেট প্রতিযোগিতার ফাইনাল ম্যাচ।

সংবাদ সংস্থা এএনআই-কে বিসিসিআই সচিব জয় শাহ জানিয়েছেন, আইপিএল প্লে-অফ ম্যাচগুলি হবে ইডেনে। ভারতীয় ক্রিকেট বোর্ড ক্লোজিং সেরেমনি-র প্রস্তুতিতে ব্যস্ত। আহমেদাবাদে অনুষ্ঠানের আয়োজন করা হবে। জয় শাহ মহিলাদের টি-টোয়েন্টি চ্যালেঞ্জ নিয়েও একটি বড় ঘোষণা করেছেন। করোনার কারণে গত মরসুমে মহিলাদের টি-টোয়েন্টি চ্যালেঞ্জ আয়োজন করা হয়নি।

২৩ থেকে ২৮ মে পুনেতে মহিলাদের টি-টোয়েন্টি চ্যালেঞ্জের ম্যাচগুলি অনুষ্ঠিত হবে। এটি টুর্নামেন্টের চতুর্থ আসর। ৩টি দল খেলবে এবং মোট ৪টি ম্যাচ হবে। ২৩, ২৪ এবং ২৫ মে লিগ রাউন্ডের ম্যাচগুলি অনুষ্ঠিত হবে। ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৮ মে। শেষবার টুর্নামেন্টটি খেলা হয়েছিল ২০২০ সালে। ট্রেইলব্লেজার দল প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছে। বিসিসিআই পরের মরসুম থেকে মহিলাদের আইপিএল পরিচালনার প্রস্তুতিতে ব্যস্ত। মোট ৬টি দল সুযোগ পেতে পারে। আইপিএলের চলতি মরসুমে দলের সংখ্যা বাড়ানোর পর মহিলাদের আইপিএলের চাহিদা বেড়েছে। দীর্ঘদিন ধরে অস্ট্রেলিয়ায় মেয়েদের টি-টোয়েন্টি লিগের আয়োজন করে। এবার তাই ভারতীয় বোর্ডও এমন টুর্নামেন্ট আয়োজনের প্রস্তুতি শুরু করে দিয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen + sixteen =