‘প্রোটেকশন গিয়ার’ পরে বল করায় ঋষি ধওয়ানকে নিয়ে রসিকতা নেটিজেনদের

শেষ ওভারে বল করতে এসে তুলে নিয়েছেন মহেন্দ্র সিং ধোনির উইকেট। প্রথম বলে ধোনি ছয় মারলেও মাথা ঠান্ডা রেখে তৃতীয় বলে ফিরিয়ে দিয়েছেন অন্যতম সেরা ফিনিশারকে। পাঞ্জাব কিংস দলের সেই ঋষি ধওয়ান এখন ক্রিকটপ্রেমীদের চর্চার কেন্দ্রবিন্দুতে। তবে বোলিং ছাড়াও আলোচনায় উঠে এসেছে তাঁর ফেস শিল্ড। সোমবারের ম্যাচে দেখা যায় বিশেষ একটি মাস্ক পরে বল করছেন ঋষি। ধারাভাষ্যকর থেকে শুরু করে সাধারণ ক্রিকেট সমর্থক, সকলের মনেই প্রশ্ন জাগে, কেন এমন মাস্ক পরেছেন ঋষি?

আইপিএল শুরুর আগেই রঞ্জি ট্রফির একটি ম্যাচে চোট পান ঋষি। আঘাত এতই গুরুতর ছিল যে নাকে অস্ত্রোপচার করতে হয় তাঁর। বেশ কিছুদিন মাঠের বাইরে থাকতে বাধ্য হন তিনি। এবারের আইপিএলের নিলামে পাঞ্জাব কিংস ৫৫ লক্ষ টাকায় তাঁকে কিনলেও প্রথম দিকের ম্যাচে চোটের কারণে মাঠে নামতে পারেননি তিনি।  চেন্নাইয়ের বিরুদ্ধে এ মরসুমের প্রথম ম্যাচ খেললেন তিনি।

চতুর্থ ওভারে বল করতে আসেন ঋষি। তখনই দেখা যায়, বল করার আগে মুখে মাস্ক পরে নিচ্ছেন তিনি। ট্রান্সপারেন্ট মাস্কে ঢাকা ছিল প্রায় পুরো মুখ। কেবল চোখের অংশ খোলা রয়েছে। আবার যাতে চোট না পান, সেজন্যই সতর্কতা অবলম্বন করেছেন ঋষি। অনেকেই মনে করিয়ে দিয়েছেন, ইংল্যান্ডের ফুটবলার হ্যারি কেনও এই ধরনের মাস্ক পরে মাঠে নেমেছিলেন। এছাড়াও বাস্কেটবল খেলোয়াড়দের অনেকেই এই মাস্ক পরে থাকেন। নেটিজেনরাও অনেকে বলেছেন, ফলো থ্রুতে বোলারের চোট লাগার সম্ভাবনা থেকেই যায়। তাই নিজের সুরক্ষার জন্য এই ধরনের মাস্ক ব্যবহার করা যেতে পারে। পাঞ্জাব কিংসের নেটেও মাস্ক পরে বল করতে দেখা গিয়েছে ঋষিকে।  প্রায় চার বছর পরে আইপিএল খেলতে নেমেছিলেন ঋষি। তাও সদ্য চোট থেকে সেরে উঠে। ম্যাচে ব্যাট করার সুযোগ না পেলেও বল হাতে ভাল পারফর্ম করেন তিনি। চার ওভারে ৩৯ রান দিয়ে দু’টি উইকেট নেন তিনি। ফর্মে থাকা চেন্নাই অলরাউন্ডার শিবম দুবের উইকেট নেন তিনি। শেষ ওভারে টানটান উত্তেজনার মধ্যে মাহিকে ফিরিয়ে দিয়ে চেন্নাইয়ের জেতার আশা শেষ করে দেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen + 2 =