হেজবোল্লাকে কড়া হুঁশিয়ারি নেতানিয়াহুর

হেজবোল্লাকে সোজাসুজি হুঁশিয়ারি দিলেন ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। কয়েকদিন থেকেই শোনা যাচ্ছিল, ইজরায়েলের বিরুদ্ধে যুদ্ধের দ্বিতীয় ফ্রন্ট খুলতে পারে হেজবোল্লা। সেই জল্পনার পরই হুঁশিয়ারি দিয়ে রাখলেন ইজরায়েলের প্রধানমন্ত্রী। গাজার মতো করেই গুঁড়িয়ে যাবে বেইরুট।  উল্লেখ্য, প্রথম থেকেই হামাসের পাশে দাঁড়িয়েছে লেবাননের জঙ্গি সংগঠনটি। একাধিকবার ইজরায়েলি সেনাকে লক্ষ্য করে হামলাও চালিয়েছে তারা।

শুক্রবার ভোরে ওয়েস্ট ব্যাংকের ফারা শরণার্থী শিবিরে হামলা চালায় ইজরায়েলি ফৌজ। এই হামলার কথা নিশ্চিত করেছে প্যালেস্তাইনের স্বাস্থ্য মন্ত্রক। জানা গিয়েছে, অন্তত ৬ জন প্যালেস্তিনীয়র মৃত্যু হয়েছে এই হামলায়।

উল্লেখ্য, হামাসের বিরুদ্ধে ইজরায়েলি অভিযান শুরুর পর থেকেই মাঝে মাঝে হামলা চালাচ্ছে হেজবোল্লা। সেই আক্রমণের পালটা দিচ্ছে সেনার নর্দার্ন কমান্ড। তাদের দপ্তরে গিয়েই সরাসরি হুঁশিয়ারি দিলেন নেতানিয়াহু। তবে সরাসরি যুদ্ধের কথা বললেও এখনও হামলা চালায়নি হেজবোল্লা।

এই পরিস্থিতিতে ইজরায়েলি সেনার নর্দার্ন কমান্ডের সদর দপ্তরে গিয়েছিলেন নেতানিয়াহু। সেখানেই তিনি বলেন, ‘হেজবোল্লা যদি সরাসরি যুদ্ধ ঘোষণা করে, তাহলে ওরা নিজেরাই বেইরুট-সহ দক্ষিণ লেবাননের এমন হাল করবে যেরকম গাজা আর খান ইউনিসে হয়েছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *