বঙ্গ সফরে ২ নির্বাচনী কেন্দ্র থেকে তৃণমূলকে সরাসরি আক্রমণে নাড্ডা

বাংলায় তাঁর প্রথম নির্বাচনী জনসভা থেকে কংগ্রেস, তৃণমূলকে একই আসনে বসিয়ে আক্রমণ শানালেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। রবিবার বহরমপুর লোকসভা কেন্দ্রে দলীয় প্রার্থীর সমর্থনে প্রচারে এসে রাজ্য থেকে তৃণমূল সরকারকে উৎখাত করার ডাক দেন তিনি। পরিশেষে, বত্তৃ«তা শেষ করেন ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে। ইদানীং বিজেপির ‘জয় শ্রীরামে’র পাল্টা হিসাবে যে স্লোগান দিতে অভ্যস্ত তৃণমূল!
রবিবার, বহরমপুর লোকসভার বড়এŒা বিপ্রশেখর অঞ্চলের জালিবাগান মাঠে নাড্ডা ২৩ মিনিট ভাষণ দেন। দুর্নীতি থেকে সন্দেশখালি, কেন্দ্রের প্রকল্পে বাধা থেকে কাটমানি; যাবতীয় প্রসঙ্গ ছুঁয়ে গিয়ে রাজ্য সরকারের দিকে একের পর এক আক্রমণ শানান তিনি। বস্তুত, ২৩ মিনিটের ভাষণের সিংহভাগটাই বিজেপি সভাপতি বিঁধলেন তৃণমূলকে। খানিক আক্রমণ করলেন কংগ্রেসকেও। প্রসঙ্গত, একই দিনে ন জগন্নাথ সরকারের হয়ে দ্বিতীয় সভা করেন নদিয়ার বগুলা আইটিআই কলেজ মাঠে।

একদিকে তাপপ্রবাহ অপরদিকে ভোটের উত্তাপ। দুটি বিষয়েই এখন বহু চর্চিত। সেরকমই ভোট প্রচারে একের পর এক চমক আনছে বিভিন্ন রাজনৈতিক দল। তবে এবার রানাঘাট লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী জগন্নাথ সরকারের হয়ে ভোট প্রচারে আসলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জগৎ প্রকাশ নাড্ডা। এদিন নদিয়ার বগুলা আইটিআই কলেজ মাঠে বিশাল জনসভার মাধ্যমে জগন্নাথ সরকারের হয়ে ভোট প্রচার করলেন জে পি নাড্ডা। বগুলায় ভোট প্রচারে এসে কেন্দ্রীয় সরকারের একাধিক প্রকল্প এবং সুযোগ-সুবিধা সম্পর্কে সাধারণ মানুষকে অবহিত করেন নাড্ডা।তবে জনসভা থেকে তৃণমূল কেউ কটাক্ষ করতে ছাড়েননিবিজেপি সর্বভারতীয় সভাপতি।

এদিন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও সন্দেশখালি প্রসঙ্গে কটাক্ষ করে বলেন, ‘তৃণমূলের সরকার রাজ্যে তবে একজন মহিলা মুখ্যমন্ত্রী হয়ে কিভাবে সন্দেশখালীর মহিলাদের ওপর নির্যাতন হল তা জানা নেই। তবে শেখ শাহজাহানকে পুরোপুরি ভাবে বাঁচানোর চেষ্টা করেছেন মুখ্যমন্ত্রী। তৃণমূল কংগ্রেস হলো টাকাখোর, ঘুষখোর কাঠমানিখোর সরকার। তৃণমূল সরকার ‘নো মানি নো ওয়ার্ক’ এই ভাবেই কাজ করে। সুতরাং এ বছরের ২০২৪ এর লোকসভা নির্বাচনে জগন্নাথ সরকারকে পুনরায় নির্বাচিত করে দিল্লির মসনদে পাঠিয়ে রাজ্য থেকে তৃণমূলকে উৎখাত করার ডাক দিতে হবে সাধারণ মানুষকে।’ তবে এদিনের সভা থেকে তৃণমূল কংগ্রেসকে কটাক্ষ করে জেপি নাড্ডা বলেন,এমন একটি দল যারা এখনো পর্যন্ত কোনো প্রার্থী দিতে পারছেন না। বিজেপির কাছ থেকে ধার করা প্রার্থী দিয়ে ভোট প্রচার এবং ভোটে লড়াই করছে তৃণমূল কংগ্রেস।অপরদিকে এই তৃণমূল কংগ্রেস বলেছিল তারা মা মাটি মানুষকে নিয়ে কাজ করতে চায়। কিন্তু বর্তমানে দেখা গেল মা মাটি মানুষের সর্বনাশ করে বসেছে তৃণমূল কংগ্রেস। তাই এবার বিজেপিকে ভোট দিয়ে তৃতীয়বারের জন্য নরেন্দ্র মোদিকে প্রধানমন্ত্রী করার উদ্দেশ্যে জগন্নাথ সরকারকে ভোট দিয়ে বিপুল ভোটে জয়যুক্ত করতে হবে। তবে এ দিনের সভা থেকে জেপি নাটকের মুখে শোনা গেল “জয় বাংলা” স্লোগান।
যদিও এতদিন তৃণমূল কংগ্রেস এই “জয় বাংলা” স্লোগান কে সামনে রেখে ভোট প্রচার এবং তাদের দলীয় কাজকর্ম করছেন। তবে বিজেপির মুখে এতদিন এই শোনা না গেলেও, বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা নদিয়ায় জনসভায় এসে “জয় বাংলা” স্লোগান দিলেন মঞ্চ থেকেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven − 6 =