চেন্নাই সুপার কিংগসের ট্রেনিং ক্যাম্পে যোগ দিলেন ধোনি

সুরাট: ‘সিঙ্ঘম ইন সুরাট’… এমন ক্যাপশন দিয়ে চেন্নাই সুপার কিংস সোশ্যাল মিডিয়াতে মহেন্দ্র সিং ধোনির  ছবি পোস্ট করেছে। আইপিএল শুরু হতে হাতে সময় রয়েছে আর মাত্র ২৩দিন। ২৬ মার্চ থেকে শুরু হবে এ বারের আইপিএলের আসর। ফাইনাল হওয়ার কথা ২৯ মে। টুর্নামেন্টের প্রথম ম্যাচেই মুখোমুখি হওয়ার কথা গত বারের চ্যাম্পিয়ন ধোনির চেন্নাই এবং আইপিএল-১৪-র রানার্স আপ কেকেআরের। নিলামের আগে দলের সঙ্গে কৌশলগত আলোচনার জন্য যেমন আগেভাগে হাজির হয়েছিলেন মাহি, তেমনই আইপিএল শুরু হওয়ার আগে ট্রেনিং সেশনের জন্য় আজ, বুধবার দলের সঙ্গে যোগ দিলেন সিএসকে  ক্যাপ্টেন ধোনি।

চেন্নাই সুপার কিংসের ক্রিকেটাররা গুজরাতের সুরাটে লালভাই কন্ট্রাক্টর স্টেডিয়ামে ট্রেনিং ক্যাম্পে অংশ নেবে। জানা গিয়েছে, চেন্নাই ২০ দিনের ট্রেনিং ক্যাম্পের আয়োজন করেছে। সেই ক্যাম্পেই যোগ দিলেন মাহি। এর পর এক এক করে বাকি ক্রিকেটাররাও জড়ো হবেন সিএসকের ট্রেনিং ক্যাম্পে। ধোনির চেন্নাই মহারাষ্ট্রের পিচের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য ট্রেনিং ক্যাম্পের স্থান হিসেবে সুরাটকে বেঁছে নিয়েছে।

এ বারের আইপিএলের ৫৫টি লিগ ম্যাচ মুম্বইতে অনুষ্ঠিত হবে এবং ১৫টি ম্যাচ পুনেতে অনুষ্ঠিত হবে। সুরাট ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশন-এর ক্রিকেট সচিব নৈনেশ দেশাই জানান, যে তারা মুম্বইয়ের মতো পিচ তৈরি করেছে। তিনি বলেন, “এমএস ধোনি, ডোয়াইন ব্রাভো, রবীন্দ্র জাডেজা এবং অন্যান্য জাতীয় ও আন্তর্জাতিক তারকাদের মতো শীর্ষ ক্রিকেটাররা অনুশীলন ক্যাম্পে অংশ নেবেন। ক্রিকেট ফ্র্যাঞ্চাইজি সুরাটকে বেছে নিয়েছে কারণ আমরা মুম্বইয়ের মতো একই মাটি ব্যবহার করে পিচ তৈরি করেছি।”

পাশাপাশি সুরাট ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি হেমন্ত কন্ট্রাক্টর জানান, ক্রিকেটাররা বায়ো-বাবলে থাকার জন্য স্টেডিয়ামে কোনও দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হবে না। ক্রিকেটারদের করোনা সংক্রমণ থেকে মুক্ত রাখার জন্যই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে, বলেন তিনি।

এক নজরে সিএসকে ক্যাম্পের কিছু নিয়মাবলী:

১) দলের সমস্ত খেলোয়াড়রা একটি কঠোর বায়ো-বাবলের মধ্যে থাকবেন এবং ভক্তদের অনুশীলন ম্যাচ সেশনগুলি দেখতে দেওয়া হবে না।

২) ২৬ মার্চ থেকে শুরু হতে চলা আইপিএলে অংশ নেওয়া ক্রিকেটাররা যাতে কোনও ব্যক্তির সংস্পর্শে না আসে তা নিশ্চিত করার জন্য কড়া নিরাপত্তা ব্যবস্থার আয়োজন করা হয়েছে।

৩) প্রায় ২৫-৩০ জন খেলোয়াড়, সাপোর্ট স্টাফ, মেডিকেল স্টাফ, সিএসকে ম্যানেজমেন্টের সদস্য, নেট বোলাররা প্রশিক্ষণ শিবিরের জন্য সুরাটে যাবেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − nine =