দুর্গাপুর স্টেশনে দুটি লিফটের উদ্বোধন সাংসদ আলুওয়ালিয়া

দুর্গাপুর : দুর্গাপুর স্টেশনে রেল যাত্রীদের যাত্রী পরিষেবার স্বাচ্ছন্দ্যর কথা মাথায় রেখে উদ্বোধন করা হলো দুটি বৈদ্যুতিক চালিত লিফটের। সোমবার বিকেলে দুটি লিফটের শুভ উদ্বোধন করেন বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রের বিজেপি সাংসদ সুরেন্দ্র সিং আলুওয়ালিয়া। এছাড়াও এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দুর্গাপুর পশ্চিমের বিজেপি বিধায়ক লক্ষ্মণ ঘড়ুই সহ রেলের আধিকারিকরা।

দুর্গাপুর রেলস্টেশনের ২ ও ৩ নম্বর প্ল্যাটফর্মে একটি এবং ৪ ও ৫ নম্বর প্ল্যাটফর্মের মধ্যে একটি মোট দুটি লিফট বসানো হয়েছে। বছর খানেক আগে ওই দুটি প্ল্যাটফর্মে চলমান সিঁড়ির সুবিধা করা হয়েছিল। কিন্তু দুর্গাপুর স্টেশনে ভিড়ের চাপ সামলাতে এবারে লিফটের ব্যবহার যথেষ্টই কার্যকরী হবে। আসানসোল ডিভিশনের রেলের জনসংযোগ আধিকারিক সুবল মদনচন্দ্র মণ্ডল জানান, শামসুল ডিভিশনের বিভিন্ন স্টেশনগুলিকে আধুনিকীকরণ ও যাত্রী পরিষেবা স্বাচ্ছন্দ্যের জন্য বিভিন্ন ধরনের অত্যাধুনিক পরিষেবা প্রদান করে আসছে ভারতীয় রেল। তারই অংশস্বরূপ এই দুটি লিফটের উদ্বোধন।

দীর্ঘদিনের দাবি মেনে দুর্গাপুর স্টেশনের লিফট পরিষেবা চালুর উদ্যোগ নেয় রেল কর্তৃপক্ষ। প্রায় ৯০ লক্ষ টাকা ব্যয় করে ওই দুটি লিফট স্থাপন করে রেল কর্তৃপক্ষ। মূলত প্রবীণ নাগরিক, মহিলা ও প্রতিবন্ধীদের সুবিধার্থে এই পরিষেবা চালুর উদ্যোগ রেলের। এরফলে এক প্লাটফর্ম থেকে অন্য প্লাটফর্ম যেতে সুবিধা হবে যাত্রীদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × two =