পানাগড় ইন্ডাস্ট্রিয়াল পার্কে দূষণের অভিযোগ সাংসদ আলুওয়ালিয়ার

নিজস্ব প্রতিবেদন, কাঁকসা: সোমবার অমৃত ভারত প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে এসে পানাগড় ইন্ডাস্ট্রিয়াল পার্কে দূষণ সৃষ্টি হওয়ার অভিযোগ তোলেন। সাধারণ মানুষ এই বিষয়ে প্রশাসনের কাছে এবং পলিউশন কন্ট্রোল বোর্ডও তাঁকে একটি লিখিত আবেদন জমা দিলে এই বিষয়ে তিনি যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন বলে আশ্বাস দিয়েছেন।
এদিন সাংসদ এসএস আলুওয়ালিয়া সংবাদ মাধ্যমকে উদ্বোধনের বিষয় জানানোর পাশাপাশি তাঁর দাবি, পানাগড় ইন্ডাস্ট্রিয়াল পার্কে দূষণ সৃষ্টি হওয়ার জন্য নাজেহাল কাঁকসার মানুষ। প্রশাসনকে এই বিষয়ে এলাকার মানুষ অভিযোগ জানানোর পরেও এখনও পর্যন্ত কোনও কাজ হয়নি। পলিউশন কন্ট্রোল বোর্ডের যে সমস্ত নিয়ম রয়েছে, সেই সমস্ত নিয়ম একাধিক কারখানা কর্তৃপক্ষ মানছে না বলে তিনি অভিযোগ পেয়েছেন।
প্রসঙ্গত, সোমবার ভারতবর্ষের বিভিন্ন প্রান্তে ৫৫৪টি অমৃত ভারত স্টেশনের সৌন্দর্যায়নের কাজের সূচনা এবং ১৫০০টি ওভার ব্রিজ ও আন্ডারপাস নির্মাণের কাজের সূচনা করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন রেলমন্ত্রীকে সঙ্গে নিয়ে ভার্চুয়াল সভার মাধ্যমে একসঙ্গে সারা ভারতের সমস্ত জায়গায় প্রকল্পের সূচনা করেন তিনি।
সেই প্রকল্পের আওতায় পানাগড় স্টেশন, যেটি অমৃত ভারত স্টেশন নামে ঘোষণা হয়েছে। সেই স্টেশনের সৌন্দর্যায়ন, আধুনিকীকরণ, পানাগড় স্টেশন সংলগ্ন রেল গেটের ওপর ব্রিজ নির্মাণের কাজের সূচনা করা হয়। উদ্বোধন অনুষ্ঠানের জন্য এদিন পানাগড় স্টেশনের এক ও দু’ নম্বর প্ল্যাটফর্মের মাঝে জায়েন্ট স্ক্রিনের মাধ্যমে অনুষ্ঠান দেখার আয়োজন করা হয়েছিল আসানসোল রেল ডিভিশনের পক্ষ থেকে।
এদিন পানাগড় স্টেশনে নানান সংßৃñতি অনুষ্ঠানের পাশাপাশি প্রধানমন্ত্রীর ভার্চুয়াল উদ্বোধনের অনুষ্ঠান দেখতে হাজির ছিলেন বর্ধমান দুর্গাপুর লোকসভা কেন্দ্রের সাংসদ এসএস আলুওয়ালিয়া, আসানসোল রেল ডিভিশনের ডিআরএম সহ রেল আধিকারিকরা এবং এলাকার বিশিষ্টজনরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *