প্রস্তুতি ম্যাচে সুনীল ছেত্রীদের হারিয়ে দিল মোহনবাগান

এশিয়ান কাপের প্রস্তুতির জন্য বুধবার মোহনবাগানের বিরুদ্ধে নেমেছিল ইগর স্টিমাচের জাতীয় দল। মোহনবাগান প্রস্তুতি ম্যাচ জিতল ২-১ গোলে। সবুজ-মেরুন শিবিরের হয়ে গোল করেছেন লিস্টন কোলাসো আর কিয়ান নাসিরি। ভারতীয় দলের হয়ে একটি গোল করেন সুনীল ছেত্রী। ২০২৩ এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বের খেলাগুলি হবে কলকাতায়। সেই দিকে লক্ষ্য রেখে কোচ ইগর স্টিমাচ মনে করেন, বেশ কয়েকটি ম্যাচ খেলার প্রয়োজন রয়েছে।

ভারতীয় দল যেমন এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বের প্রস্তুতি শুরু করে দিয়েছে। তেমনই মোহনবাগান প্রস্তুতি সারছে এএফসি কাপের গ্রুপ পর্বের জন্য। গ্রুপে ফেরান্দোর দলের প্রথম ম্যাচ ১৮ মে। প্রতিপক্ষ গোকুলাম। তাই মোহনবাগান কোচও প্রস্তুতি ম্যাচ খেলার উপরে জোর দিয়েছেন।

সন্তোষ ট্রফির রানার্স বাংলা দলের কাছে হার মেনেছিল মোহনবাগান। এদিন সুনীল ছেত্রীদের হারালেন জনি কাউকো, রয় কৃষ্ণরা। এএফসি কাপে মোহনবাগানের গ্রুপে বসুন্ধরা ছাড়া রয়েছে বসুন্ধরা কিংস, মাজিয়া। এদিকে চলতি মাসের ১৪ তারিখ কলকাতায় আসছে বসুন্ধরা।

এদিকে ফিফার তারিখের বাইরে গিয়ে এশিয়ান কাপের প্রস্তুতির জন্য জাতীয় কোচ ইগর স্টিমাচ যেই বেশিদিনের জন্য প্রস্তুতি শিবির শুরু করলেন, সঙ্গে সঙ্গে সমস্যাও তৈরি হয়ে গেল। বারবার বলার পরেও কলকাতায় জাতীয় শিবিরের জন্য ফুটবলার ছাড়েনি আইএসএলের দল মুম্বই সিটি এফসি। এশিয়ান কাপের জন্য দেশের বাইরেও প্রস্তুতি ম্যাচ খেলবেন স্টিম্যাচ। মেগা টুর্নামেন্টের জন্য প্রস্তুতি শুরু হয়ে গেল বুধবার থেকেই।  ভারতের এই মুহূর্তে ফিফা র‍্যাঙ্কিং এখন ১০৬। গ্রুপ পর্বের ম্যাচে ভারতের প্রতিপক্ষ হংকং (১৪৭), আফগানিস্তান (১৫০) এবং কম্বোডিয়া (১৭১) সকলেই নীচে। তারওপর ভারত ঘরের মাঠে খেলার সুবিধা পাবে। এই মুহূর্তে ভারত কর্ণাটকের বেলারিতে প্রস্তুতি সারছে। ৯ মে কলকাতায় চলে আসবে টিম। এশিয়ান কাপে ১৩টি দল ইতিমধ্যেই যোগ্যতা অর্জন করেছে। এই তৃতীয় যোগ্যতা অর্জন পর্ব থেকে মোট ১১টি দল খেলবে মূল পর্বে। সেই প্রতিযোগিতা হবে চিনে। এই যোগ্যতা অর্জন পর্বে মোট ৬টি গ্রুপ। সেই গ্রুপের সেরারা যাবে পরের পর্বে। সেই সঙ্গে দ্বিতীয় স্থানে থাকা সেরা পাঁচ দলও মূল পর্বে খেলবে। ৮ জুন কম্বোডিয়ার বিরুদ্ধে যুবভারতী ক্রীড়াঙ্গনে নামবে সুনীল ছেত্রীর ভারত। এরপর ১১ জুন দ্বিতীয় ম্যাচে আফগানিস্তান। ১৪ জুন হং কংয়ের বিরুদ্ধে তৃতীয় ম্যাচ খেলবে ‘মেন ইন ব্লু’ ব্রিগেড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − seven =