প্রথম ‘লতা দীনানাথ মঙ্গেশকর পুরস্কার’ পেলেন মোদি,  উৎসর্গ করলেন দেশবাসীকে

প্রথম ‘লতা দীনানাথ মঙ্গেশকর পুরস্কার’ (Lata Deenanath Mangeshkar Award) পেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। দেশ ও সমাজের প্রতি সেবামূলক অবদানের জন্য মোদিকে এই পুরস্কার দেওয়া হল, জানিয়েছে পুরস্কার কমিটি। পুরস্কার গ্রহণ করে তা দেশবাসীর উদ্দেশে উৎসর্গ করেন প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, চলতি বছরের ৬ ফেব্রুয়ারি ৯২ বছর বয়সে মৃত্যু হয় লতা মঙ্গেশকরের (lata Mangeshkar)। এরপরই  কিংবদন্তি গায়িকার স্মরণে ও সম্মানে ‘লতা দীনানাথ মঙ্গেশকর পুরস্কার’ প্রবর্তন করা হয়। পুরস্কার কমিটি ঠিক করেছে, প্রতি বছর এমন একজন ব্যক্তিত্বকে এই পুরস্কার দেওয়া হবে, যিনি কোনও একটি ক্ষেত্রে দৃষ্টান্ত স্থাপন করেছেন ও দেশ ও সমাজের প্রতি বিশেষ অবদান রেখেছেন। মাস্টার দীনানাথ মঙ্গেশকর চ্যারিটেবল ট্রাস্টের (Master Deenanath Mangeshkar Smruti Pratishthan Charitable Trust) বক্তব্য, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আন্তর্জাতিক রাষ্ট্রনায়ক, যিনি ভারতকে বিশ্বের দরবারে নেতৃত্ব দিচ্ছেন।

রবিবার মুম্বইয়ে (Mumbai) পুরস্কার প্রদান অনুষ্ঠান হয়। যেখানে সম্মানিত হলেন ভারতের প্রধানমন্ত্রী। এদিন পুরস্কার গ্রহণ করে নিজের প্রতিক্রিয়ায় মোদি বলেন, লতা দিদি ছিলেন আমার নিজের বড় দিদি! কয়েক দশেক পর আগামী রাখি তাঁকে ছাড়াই পালন করতে হবে আমাকে। মোদি আরও বলেন, ‘লতা দিদির নামে যে পুরস্কার, আমার প্রতি যার গভীর ভালবাসা ছিল, সেই পুরস্কার গ্রহণ না করা আমার পক্ষে কখনওই সম্ভব ছিল না। আমি এই পুরস্কার দেশবাসীর প্রতি উৎসর্গ করছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen + 18 =