গুয়াহাটি পুরভোটে বড়সড় জয় বিজেপির

অসমের গুয়াহাটি পুরসভা (GMC) ভোটে বড় ব্যবধানে জয় পেল বিজেপি। ৬০ ওয়ার্ডের পুরভোটে ৫২টিতেই জয় পেল গেরুয়া শিবির। পাশাপাশি, বিজেপির জোটসঙ্গী অসম গণ পরিষদ (AGP) পেল মোট ছ’টি আসন। বাকি দু’টি আসনের একটি পেয়েছে আম আদমি পার্টি এবং অন্যটি এজেপি। সেখানে খাতাই খুলতে পারেনি কংগ্রেস ও বামেরা।

গত শুক্রবার পুরসভার মোট ৫৭টি আসনে ভোট হয়। বাকি তিন আসনে বিপরীতে কোনও প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয় বিজেপি। রবিবার ভোটের ফল প্রকাশের পর দেখা গেল কেবল ৪২ নম্বর ওয়ার্ডে আপ প্রার্থী মাসুমা বেগম এবং ১ নম্বর ওয়ার্ডে এজেপি প্রার্থী হুকুম চাঁদ ছাড়া বিরোধীরা কার্যত দাঁত ফোটাতে পারেনি। দীর্ঘ ন’বছর পর হওয়া গুয়াহাটি পুরভোটে একটি আসন পায়নি কংগ্রেস।

রবিবার ভোটের ফলপ্রকাশের অব্যবহিত পরেই গুয়াহাটির নাগরিককে ধন্যবাদ জানিয়ে টুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইটারে তিনি লেখেন, ‘ধন্যবাদ গুয়াহাটি! সুন্দর শহরের নাগরিকরা উন্নয়নের পক্ষে ভোট দিয়ে বিজেপিকে আরও শক্তিশালী করলেন। সেই সঙ্গে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার শাসনে রাজ্য সরকারের কঠোর পরিশ্রমকে আশীর্বাদ করেছেন। কঠোর পরিশ্রমের জন্য বিজেপির প্রতিটি কর্মীকে আমার কৃতজ্ঞতা জানালাম।’

টুইট করেছেন মুখ্যমন্ত্রী হিমন্তও। গুয়াহাটি পুরভোটের জয়কে ‘ঐতিহাসিক’ বলে দাবি করে প্রধানমন্ত্রী মোদীর ভূয়সী প্রশংসা করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen + six =