চোট পেয়ে আইপিএলে অনিশ্চিত মিচেল মার্শ, চিন্তায় দিল্লি ক্যাপিটালস

রবিবারের আইপিএলের  ডাবল হেডারের প্রথম ম্যাচে টপ অর্ডারের ব্যর্থতা ঢেকে ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালসকে  জিতিয়েছেন ললিত যাদব ও অক্ষর প্যাটেল। পাঁচ বারের আইপিএলজয়ী মুম্বইকে হারিয়ে এ বারের টুর্নামেন্ট শুরু করেছে রিকি পন্টিংয়ের দল। তবে আইপিএল অভিযান শুরু করতে না করতেই বড় ধাক্কা দিল্লি শিবিরে। এ বারের মেগা নিলামে ৬ কোটি টাকা দিয়ে অজি তারকা অলরাউন্ডার মিচেল মার্শকে কিনেছে টিম দিল্লি। বর্তমানে তিনি পাকিস্তান সফরে রয়েছে অস্ট্রেলিয়া দলের সঙ্গে। কিন্তু জানা গিয়েছে, বাবর আজমদের বিরুদ্ধে কাল থেকে শুরু হওয়া একদিনের সিরিজের প্রথম ম্যাচে তাঁকে পাচ্ছেন না অ্যারন ফিঞ্চরা। শুধু তাই নয়, অস্ট্রেলিয়ার সীমিত ওভারের অধিনায়ক অ্যারন ফিঞ্চ জানিয়েছেন, তিনি মনে করছেন পুরো সীমিত ওভারের সিরিজেই খেলা হবে না মার্শের। তিনি হিপ ফ্লেক্সার ইনজুরিতে ভুগছেন। এই খবরটা মোটেও স্বস্তিদায়ক নয় পন্থের দিল্লির কাছে।

পাক সফর শেষ করেই আইপিএলে যুক্ত অজি ক্রিকেটারদের তাঁদের দলের সঙ্গে যোগ দেওয়ার কথা। মার্শ গত বছর টি-২০ বিশ্বকাপের সেরা ক্রিকেটার। ফলে তাঁর পারফরম্যান্সের ওপর বাজি রেখেছিল দিল্লি। চোটের কারণে তাঁকে না পাওয়া গেলে সমস্যায় পড়তে হতে পারে পৃথ্বীদের। পাকিস্তানের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ শুরুর আগে অনুশীলন চলাকালীন, চোটের কারণে অস্বস্তিতে ছিলেন অজি তারকা অলরাউন্ডার। মার্শের চোটের ব্যাপারে অ্যারন ফিঞ্চ বলেন, “আমার মনে হয় না, গতকাল ও যেমনটা অনুভব করছিল তার পর আর এই সিরিজের জন্য ওকে পাওয়া যাবে বলে। গতকাল ফিল্ডিং অনুশীলনের সময় ও যন্ত্রনাটা বেশি অনুভব করছিল। আমাদের মনে হচ্ছে ও অনুশীলনের সময় হিপ-ফ্লেক্সার চোট পেয়েছে। ওর স্ক্যান করা হয়েছে।”

একইসঙ্গে ফিঞ্চ জানিয়ে দেন পাকিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের একদিনের সিরিজে মিচেল মার্শের জায়গা নিচ্ছেন ক্যামেরন গ্রিন। মার্শের চোটের ব্যাপারে বিস্তারিত না জানতে পারা অবধি স্বস্তি ফিরবে না দিল্লি শিবিরে। ফলে, জয় দিয়ে আইপিএল যাত্রা শুরু করার পরের দিনই এমন খবর পন্থের জন্য মোটেও ভালো নয়। এ বার দেখার মার্শের চোট ঠিক কতটা গুরুতর আর কবে তিনি সুস্থ হয়ে দিল্লির সঙ্গে যোগ দিতে পারবেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 4 =