প্রচারে সরকারি কোষাগারের লক্ষ লক্ষ টাকা খরচ! বিতর্কে পঞ্জাবের মুখ্যমন্ত্রী

পঞ্জাবের বিধানসভা নির্বাচনের আগে কংগ্রেস সরকারের তৎকালীন মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নির (Charanjit Singh Channi) হেলিকপ্টার চড়া নিয়ে কটাক্ষ করেছিলেন বর্তমান মুখ্যমন্ত্রী ভগবন্ত সিং মান (Bhagwant Mann)। সরকারি টাকা রাজনৈতিক স্বার্থে ওড়ানো হচ্ছে বলে অভিযোগ তুলেছিলেন তিনি। এবার একই অভিযোগ বিদ্ধ হলেন আপ নেতা তথা পঞ্জাবের মুখ্যমন্ত্রী মান। সম্প্রতি তথ্য জানার অধিকার আইনে জানা গিয়েছে, আম আদমির টাকা খরচ করেই নিজের দল আম আদমি পার্টির প্রচারে গুজরাত সফর করেন তিনি।

চলতি বছরের ডিসেম্বর মাসে গুজরাতে বিধানসভা নির্বাচন। ইতিমধ্যে প্রচারে নেমে পড়েছে একাধিক রাজনৈতিক দল। পিছিয়ে নেই অরবিন্দ কেজরিওয়ালের আপও। সেই সূত্রে ১ থেকে ৩ এপ্রিলে গুজরাত সফর করেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান। দলের প্রচারের কাজে মানের জন্য একটি বিমান ভাড়া করা হয়েছিল। সেই বিমান ভাড়া করে পঞ্জাব সরকার। যার জন্য খরচ হয়েছে মোট ৪৪ লক্ষ ৮৫ হাজার টাকা।

খরচের এই বহর প্রকাশ্যে আসে তথ্য জানার অধিকার আইনে একটি মামলা হওয়ার পরেই। মামলাটি করেন হরমিলাপ সিং নামের ভাটিন্ডার এক বাসিন্দা। জানা গিয়েছে, গুজরাত সফরের পর ৬ এপ্রিলে হিমাচল প্রদেশেও দলের কাজে সফর করেন মান। উল্লেখ্য, সেখানেও সামনেই রয়েছে বিধানসভা নির্বাচন। হরমিলাপ সিং জানিয়েছেন, দুটি সফরই ভগবন্ত মানের ব্যক্তিগত সফর। যদিও তার জন্য রাজ্যের কোষাগারে হাত পড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 1 =