উরিতে অনুপ্রবেশের চেষ্টা, সেনার গুলিতে খতম জঙ্গি

ফের গুলির লড়াই উপত্যকায়। শুক্রবার জম্মু ও কাশ্মীরের উরি সেক্টরে ফের নিয়ন্ত্রণরেখা পেরিয়ে অনুপ্রবেশ ঘটানোর চেষ্টা করে জঙ্গিরা। নাশকতার ছক ভেস্তে দিয়ে অনুপ্রবেশকারী ১ জঙ্গিকে খতম করেছে সেনা। সেনা বাহিনী সূত্রে জানা গিয়েছে, উরি সেক্টরের সাবুরা নালার কাছ থেকে আন্তর্জাতিক সীমান্ত দিয়ে অনুপ্রবেশ করার চেষ্টা করছিল জঙ্গিরা। সেনা বাহিনীর চিনার কর্পসের দেখতে পেয়েই রুখে দাঁড়ায়। জম্মু-কাশ্মীর পুলিশও এই অভিযানে যোগ দেয়। শেষ পাওয়া খবর অনুযায়ী, এক জঙ্গিকে নিকেশ করা হয়েছে। এখনও অভিযান জারি রয়েছে। দুই পক্ষের মধ্যে গোলাগুলি এখনও চলছে।

জানা গিয়েছে, জম্মু-কাশ্মীরের বারামুল্লা জেলার উরি সেক্টরে জঙ্গি গতিবিধির খবর পাওয়া যায় গোপন সূত্রে। ভারতীয় সেনা বাহিনী দেখতে পায়, সাবুরা নালার পথ ধরে অনুপ্রবেশের চেষ্টা করছে কয়েকজন জঙ্গি। সেনাবাহিনীকে দেখতে পেয়েই তারা গুলি চালায়। পাল্টা গুলি চালায় সেনা বাহিনীও। শুরু হয় গুলির লড়াই।  অতিরিক্ত বাহিনীও আনা হয় আন্তর্জাতিক সীমান্তে।

উল্লেখ্য, এর আগে গত নভেম্বর মাসে খারাপ আবহাওয়ার সুযোগ নিয়ে জঙ্গিরা সীমান্তে অনুপ্রবেশ ঘটানোর চেষ্টা করেছিল। উরি সেক্টরের বারামুল্লা জেলাতেই জেহাদিদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর জোরদার গুলির লড়াই হয়। অনুপ্রবেশকারী ২ জঙ্গিকে নিকেশ করেছিলেন সেনা জওয়ানরা। উদ্ধার করা হয়েছিল গোলা বারুদ-সহ বিভিন্ন অস্ত্রশস্ত্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 4 =