ব্রাজিলের বিরুদ্ধে প্রথম গোলের খোঁজে মরিয়া মেসি

বুধবার ভোরে ফুটবল বিশ্বের দুই পাওয়ার হাউসের মুখোমুখি লড়াই। যে লড়াই দেখার জন্য মুখিয়ে থাকে গোটা বিশ্ব। যে লড়াইয়ে দু’ভাগ হয়ে যায় বাঙালিও। বিশ্বকাপের বাছাই পর্বে মুখোমুখি আর্জেন্টিনা-ব্রাজিল। বিশ্বের যে কোনও জায়গায় এই দুই দল মুখোমুখি হলে তার মাত্রা অন্য জায়গায় পৌঁছে যায়। বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর প্রথম বার ব্রাজিলের বিরুদ্ধে খেলতে নামবে আর্জেন্টিনা। কোপা আমেরিকার ফাইনালে এই ব্রাজিলকে হারিয়েই চ্যাম্পিয়ন হয়েছিল আর্জেন্টিনা। দীর্ঘ কয়েক দশক বাদে আন্তর্জাতিক ট্রফির দেখা পেয়েছিল মারাদোনার দেশ। এরপর ফিনালিজিমা জিতেছেন মেসিরা। গত বছর বিশ্বসেরাও হয়েছে আর্জেন্টিনা। এমনকি প্রাক বিশ্বকাপের একটি ম্যাচ মাঝপথে ভেস্তে যায়। বুধবার ভোরে নতুন ম্যাচ, নতুন লড়াই। দুই দলের কাছেই নতুন লক্ষ্য।

ফুটবল জীবনে কোনও কিছুরই অপূর্ণ রাখেননি লিওনেল মেসি। আটটা ব্যালন ডি’ওরের মালিক এলএম টেন। বিশ্বকাপ জয়ের স্বাদ পেয়েছেন। বিশ্বকাপে দু’বার গোল্ডেন বলও জিতেছেন। সমালোচকদের মুখ বন্ধ করে দিয়েছেন পারফরমেন্সের মাধ্যমে। সেই মেসির কাছেই এবার নতুন চ্যালেঞ্জ। বিশ্বকাপের বাছাই পর্বে কখনও ব্রাজিলের বিরুদ্ধে গোল পাননি ফুটবলের জাদুকর। এবার সেটারই পালা। আন্তর্জাতিক পর্যায়ে গোলের সেঞ্চুরি আগেই পূর্ণ করেছেন মেসি। এমনকি বিশ্বকাপের বাছাই পর্বেও ৩১ গোল রয়েছে তাঁর নামের পাশে। ব্রাজিলের বিরুদ্ধে পাঁচটি গোল আছে মেসির। তবে সবকটি গোলই ফ্রেন্ডলি ম্যাচে। বিশ্বকাপের বাছাই পর্ব বা কোপা আমেরিকায় ব্রাজিলের জালে বল ঢোকাতে পারেননি লিও মেসি। এটাই এবার তাঁর কাছে প্রধান চ্যালেঞ্জ।

মারাকানায় মেগা ম্যাচ দেখার জন্য ইতিমধ্যেই ৬৯ হাজার টিকিট বিক্রি হয়ে গিয়েছে। প্রাক বিশ্বকাপের শেষ ম্যাচে হেরেছে দুই দলই। উরুগুয়ের কাছে ০-২ হারেন মেসিরা। অন্যদিকে কলম্বিয়ার কাছে ১-২ গোলে হারে ব্রাজিল। পয়েন্ট টেবিলের এক নম্বরে আছে আর্জেন্টিনা। ব্রাজিল আছে পাঁচ নম্বরে। শেষ তিন ম্যাচ জেতেনি সেলেকাওরা। বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর প্রথম বার ব্রাজিলে খেলতে যাচ্ছেন মেসিরা। ফুটবল মঞ্চে সব পেলেও, এ বার ব্রাজিলের বিরুদ্ধে গোল পাওয়ার মরিয়া লড়াই চালাতে তৈরি আর্জেন্টাইন সুপারস্টার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *