রাজভবনে গিয়ে রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ মমতার , ‘ইন্ডিয়া’কে কটাক্ষের জবাবও দিলেন মোদিকে

বিধানসভার অধিবেশন চলাকালীন হঠাৎই রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে সাক্ষাৎ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অধিবেশন সংক্রান্ত বিষয়েই মূলত তাঁর সঙ্গে রাজ্যপালের কথা হয়েছে বলে জানান মুখ্যমন্ত্রী। তবে রাজ্যপালের অনুমোদনের অপেক্ষায় দীর্ঘদিন আটকে থাকা আচার্য বিল নিয়ে কোনও কথা হয়নি বলেই তিনি জানিয়েছেন। একই সঙ্গে রসিকতার ছলে মুখ্যমন্ত্রী জানিয়েছেন রাজভবনে বিস্কুট না খেলেও দুধ চা খেয়েছেন। রাজভবন – নবান্ন সাম্প্রতিক তিক্ততার আবহে এই চা পানের কূটনীতি তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

মঙ্গলবার বিকেলে  রাজভবনে যান মুখ্যমন্ত্রী। পরে রাজভবন থেকে বেড়িয়ে মুখ্যমন্ত্রী সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জানান, মূলত বিধানসভার চলতি অধিবেশন নিয়ে আলোচনা করতেই তাঁর রাজভবনে আসা। কয়েকটি বিল বিধানসভায় পেশ করা হবে। যেগুলো অর্থবিল। তা নিয়েই তিনি রাজ্যপালের সঙ্গে কথা বলেছেন। তবে, একই সঙ্গে মুখ্যমন্ত্রী জানান, বিধানসভার অভ্যন্তরীণ কিছু গোপনীয় বিষয় রয়েছে। যা নিয়ে সর্বসমক্ষে আলোচনা সমীচীন নয়।

অন্যদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিরোধী ইন্ডিয়া জোটকে জঙ্গি গোষ্ঠীর সঙ্গে তুলনা করায় মুখ্যমন্ত্রী তাঁকে পাল্টা কটাক্ষ করেছেন। রাজভবনের বাইরে মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেন,  ‘মোদিকে অনেক ধন্যবাদ। আমার মনে হয় ইন্ডিয়া নামটা ওঁর পছন্দ হয়েছে। উনি মন থেকেই গ্রহণ করেছেন। জনসাধারণও এই নাম গ্রহণ করেছেন। সাংবাদিকরা প্রশ্ন করলে কিছু তো বলতে হবে, তাই বলেছেন। ইন্ডিয়া টিম যখন খেলতে নামে তখন কি কেউ মুজাহিদিন বলে? দেশটার নামই তো ইন্ডিয়া। আমাদের মাতৃভূমি ইন্ডিয়া। যত এই নাম নিয়ে বাজে কথা বলবে তত মনে হবে এই নাম ওদের পছন্দ হয়েছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 2 =