আগামী বছর ভারতে আসতে চলেছেন লিওনেল মেসি !

আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির ভক্তরা ছড়িয়ে রয়েছেন বিশ্বজুড়ে। কাতারে তিনি আর্জেন্টিনাকে বিশ্বকাপ খেতাব জেতানোর পর বিশ্বের বিভিন্ন প্রান্তে হয়েছিল বিরাট সেলিব্রেশন। ভারতেও মেসির অনুরাগীর সংখ্যা গুনে শেষ করা যাবে না। এ বার ভারতে থাকা মেসির ভক্তদের জন্য সুখবর। আগামী বছর ভারতে আসতে চলেছেন লিওনেল মেসি। আর্জেন্টাইন সুপারস্টার একা নন, দলবল নিয়ে আসবেন তিনি। ভারতে এর আগেও এসেছেন মেসি। ২০২৩ সালে আর্জেন্টিনার বিশ্বজয়ী গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজও ভারতে এসেছিলেন। তিলোত্তমায় তাঁকে দেখার জন্য ভিড় উপচে পড়েছিল।

শোনা গিয়েছে, কেরালায় ২০২৫ সালের অক্টোবরে আসবে আর্জেন্টাইন ফুটবল টিম। কেরালা ক্রীড়া মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, মেসির আর্জেন্টিনা এই সফরে ভারতীয় ফুটবল টিমের বিরুদ্ধে দু’টি ফ্রেন্ডলি ম্যাচ খেলার কথা আর্জেন্টিনার। কেরালার ক্রীড়ামন্ত্রী ভি আব্দুরাহিমা নিজের ফেসবুক পোস্ট এমনই ইঙ্গিত দিয়েছেন। আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের (আফা) সঙ্গে কেরালার ক্রীড়ামন্ত্রী ভি আব্দুরাহিমা কথা বলেছেন ফ্রেন্ডলি ম্যাচ আয়োজন করার বিষয়ে। নিজের ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, ‘চ্যাম্পিয়ন টিম কেরালা থেকে যে ভালোবাসা এবং সমর্থন পায়, তা খুব ভালভাবে জানে। তাই তারা আনন্দের সঙ্গে আমাদের অনুরোধটি গ্রহণ করেছে।’

একইসঙ্গে আফা কেরালা ফুটবল অ্যাসোসিয়েশনের সঙ্গে ৫ হাজার স্টুডেন্টকে ফুটবলের প্রশিক্ষণ দেওয়ার আগ্রহ দেখিয়েছে। প্রাথমিকভাবে চলতি বছরের জুনে ভারত-আর্জেন্টিনার ফ্রেন্ডলি ম্যাচ আয়োজন করার কথা ভাবা হয়েছিল। কিন্তু বৃষ্টির কথা মাথায় রেখে সিদ্ধান্ত বদল করা হয়। ২০২৩ সালের জুনে কেরালাতে ভারত-আর্জেন্টিনার ফ্রেন্ডলি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু সর্বভারতীয় ফুটবল ফেডারেশন আর্থিক সমস্যার আর্থিক সমস্যার কথা জানায়। তার ফলে গত বছর কেরালায় মেসি-মার্টিনেজদের ফ্রেন্ডলি ম্যাচ খেলা হয়নি। সেই সময় কেরালার ফুটবলপ্রেমীরা হতাশ হয়েছিলেন। কিন্তু মেসি পঁচিশে কেরালায় আসতে চলেছেন এবং সুনীল ছেত্রীর ভারতের বিরুদ্ধে খেলছেন জানার পরই সেখানকার ফুটবলপ্রেমীদের উত্তেজনা তরতরিয়ে বেড়ে চলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *