বিজেপির নয়া মণ্ডল সভাপতির বিরুদ্ধে আন্দোলনে প্রধান, উপপ্রধানরা

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া: লোকসভা নির্বাচন যত এগিয়ে আসছে, ততই ক্রমশ বিজেপির গোষ্ঠীকোন্দল প্রকাশ্যে চলে আসছে বলে দাবি। অভিযোগ, সম্প্রতি বড়জোড়া ২ নম্বর মণ্ডলে সেই গোষ্ঠীকোন্দল এমন জায়গায় পৌঁছেছে যে দলের পঞ্চায়েত প্রধান, উপপ্রধান ও পঞ্চায়েত সমিতির সদস্য সহ প্রাক্তন মণ্ডল সভাপতি প্রকাশ্যে রাস্তায় নেমে নব দায়িত্বপ্রাপ্ত সভাপতিকে বদলের দাবিতে সরব হয়েছেন। দলের এই গোষ্ঠীকোন্দলে রীতিমতো অস্বস্তিতে পড়েছে বিজেপির জেলা নেতৃত্ব।
সম্প্রতি বিজেপির বিষ্ণুপুর সাংগঠনিক জেলার একাধিক মণ্ডলে সভাপতি পদে রদবদল ঘটায় জেলা নেতৃত্ব। এই রদবদলে বড়জোড়া ২ নম্বর মণ্ডলের সভাপতি পদে থাকা গৌতম মণ্ডলকে সরিয়ে দায়িত্ব দেওয়া হয় দেবজিৎ নাগকে। আর এরপরই দফায় দফায় এলাকার বিজেপি কর্মীদের ক্ষোভ আছড়ে পড়ে। বিজেপির সদ্য প্রাক্তন মণ্ডল সভাপতি গৌতম মণ্ডলের নেতৃত্বে স্থানীয় বিজেপি পরিচালিত বৃন্দাবনপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান, উপপ্রধান, বড়জোড়া পঞ্চায়েত সমিতির বিরোধী দলনেতা ও দলের কর্মীদের একটা বড় অংশ আন্দোলনে নামেন।
তৃণমূলের মদতে দেবজিৎ নাগকে মণ্ডল সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে এই অভিযোগ তুলে আন্দোলনকারীদের দাবি অবিলম্বে দেবজিৎ নাগকে পদ থেকে সরানো না হলে আগামী দিনে তাঁরা দলে থেকেও দলের সমস্ত কর্মসূচি বয়কট করবেন। বিজেপি কর্মীদের এমন হুঁশিয়ারিতে রীতিমতো অস্বস্তিতে পড়েছে বিজেপির জেলা ও রাজ্য নেতৃত্ব। তাঁদের দাবি, বিষয়টি দলের অন্দরেই আলোচনা করা যেতে পারত। এভাবে দলীয় কর্মীদের প্রকাশ্যে আন্দোলনে নামাকে কোনও ভাবেই সমর্থন করেনা দল।
সদ্য দায়িত্ব পাওয়া মণ্ডল সভাপতি বিষয়টি নিয়ে বিশদে মন্তব্য করতে চাননি। তাঁর দাবি, তাঁর বিরুদ্ধে যে অভিযোগ তোলা হচ্ছে তা সর্বৈব মিথ্যা। তৃণমূলের দাবি, বিজেপির অন্দরে ভাগ বাটোয়ারা নিয়ে গণ্ডগোলের জেরেই এমন ঘটনা ঘটেছে। বিজেপির বিক্ষুব্ধদের দলে আহ্বান জানিয়েছে তৃণমূল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *