কাশ্মীরে এনকাউন্টারে খতম লস্কর জঙ্গি

জম্মু ও কাশ্মীরের শোপিয়ান জেলায় এনকাউন্টারে খতম লস্কর-ই-তইবার জঙ্গি। শুক্রবার নিরাপত্তাবাহিনীর জওয়ানদের সঙ্গে সংঘর্ষে এই জঙ্গির প্রাণ গিয়েছে বলে খবর। সেনার আধিকারিক ও পরিযায়ী শ্রমিকদের খুনের অভিযোগ রয়েছে এই লস্কর জঙ্গির বিরুদ্ধে।

এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, নিহত ওই জঙ্গির নাম বিলাল আহমেদ ভাট। সে নিষিদ্ধ জঙ্গি সংগঠন লস্কর-ই-তইবার সদস্য। বিভিন্ন নাশকতার ঘটনায় জড়িত থাকার অভিযোগ রয়েছে বিলালের বিরুদ্ধে। স্থানীয় সেনা আধিকারিক উমের ফায়াজ ও দুই পরিযায়ী শ্রমিককে খুনের অভিযোগও রয়েছে এই লস্কর জঙ্গির বিরুদ্ধে। শোপিয়ানের ছোটিগাম গ্রামে কাশ্মীরি পণ্ডিত সুনিল কুমার ভাটের হত্যার ঘটনাতেও যুক্ত ছিল বিলাল। এমনকী যুবকদের জঙ্গি সংগঠনে যোগ দিতেও প্ররোচনা দিত সে। এদিন ওই জঙ্গিকে নিকেশ করার পর ঘটনাস্থল থেকে বিভিন্ন অস্ত্র, গোলাবারুদ, একে সিরিজের রাইফেল ও তিনটি ম্যাগাজিন উদ্ধার করা হয়েছে।

পিটিআই সূত্রে জানা গিয়েছে, গোয়েন্দা সূত্রে  শোপিয়ান জেলার ছোটিগাম গ্রামে এক জঙ্গির উপস্থিতির খবর পেয়েছিলেন নিরাপত্তারক্ষীরা। সেই মতো শুক্রবার সকালে ওই অঞ্চলে চিরুনি তল্লাশি শুরু করেন জওয়ানরা। সন্দেহজনক স্থানে পৌঁছতেই জওয়ানদের উপর এলোপাথারি গুলি চালাতে শুরু করে লুকিয়ে থাকা ওই জঙ্গি। পালটা আক্রমণ শুরু করেন নিরাপত্তারক্ষীরা। শুরু হয় দুপক্ষের গুলির লড়াই। এর পরই এনকাউন্টারে নিকেশ হয় ওই জঙ্গি। ঘটনাস্থল থেকে ওই জঙ্গির দেহ উদ্ধার করে সেনাবাহিনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *