জাডেজার পারফরম্যান্সে খুশি কপিল দেব

বেঙ্গালুরু: ভারত-শ্রীলঙ্কা  ২ ম্যাচের টেস্ট সিরিজ চলাকালীন প্রকাশিত হয়েছে আইসিসি টেস্ট ব়্যাঙ্কিং। যেখানে অলরাউন্ডারদের তালিকায় শীর্ষস্থান দখল করেছেন ভারতীয় তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাডেজা। শ্রীলঙ্কার বিরুদ্ধে মোহালি টেস্টে ব্যাটে-বলে দুরন্ত ফর্মে ছিলেন জাডেজা। লঙ্কানদের বিরুদ্ধে ব্যাট হাতে নট আউট ১৭৫ এবং বল হাতে নিয়েছিলেন ৯টি উইকেট। সাত নম্বরে ব্যাটিং করতে নেমে কপিল দেবের পুরনো রেকর্ডও ভেঙে দিয়েছেন জাড্ডু। সেই জাডেজাতেই মুগ্ধ তিরাশির বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব।

ফরিদাবাদের এক অনুষ্ঠানে কপিল দেব জাডেজার পারফরম্যান্সের ভূয়শী প্রশংসা করেছেন। ৮৩-র বিশ্বকাপজয়ী কপিল দেব বলেন, “নতুন ক্রিকেটারদের মধ্যে আমার রবীন্দ্র জাডেজার খেলা ভালো লাগে। ও কোনও চাপ ছাড়াই খেলে। ও ক্রিকেটটা উপভোগ করে। সেই জন্যই বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংয়েও ও এতটা উজ্জ্বল। পাশাপাশি ফিল্ডিংয়েও ও কিন্তু নিজের কাজটা বেশ দায়িত্ব সহকারে করে। আমার মনে হয়, চাপ নিয়ে খেললে কোনও কিছুই ভালো হবে না। যদি ক্রিকেট মাঠে চাপ নিয়ে খেলতে থাকে কেউ, তা হলে তার প্রভাবটা তার খেলাতে পড়বে।”

চাপমুক্ত জাডেজার খেলা তাই উপভোগ করেন কপিল দেব। এমনটাই উল্লেখ করেন তিনি। মোহালিতে ম্যাচ জেতানো ইনিংস খেলেই জাডেজা ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডারকে সরিয়ে দিয়ে আইসিসি টেস্ট ব়্যাঙ্কিংয়ে অলরাউন্ডারদের তালিকায় শীর্ষে পৌঁছেছেন। জাডেজার নজরকাড়া অলরাউন্ড পারফরম্যান্সেরই পুরষ্কার এটি। এবং যার ফলে কপিল দেবের মতো কিংবদন্তিও মুগ্ধ তাঁর খেলাতে। ফরিদাবাদে যে অনুষ্ঠানে জাডেজার খেলা উপভোগ করার ব্যাপারে বলেন কপিল, সেখানে তাঁকে এও জিজ্ঞাসা করা হয়েছিল কোন ক্রিকেট ভেনু তাঁর হৃদয়ের সবচেয়ে কাছের।

উত্তরে হরিয়ানা হারিকেন চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামের নাম বলতে কোন দ্বিধাবোধ করেননি। কারণ সেখানে তিনি কখনওই ব্যর্থতার মুখ দেখেননি। তাই কপিল দেব বলেছেন, “আমি গর্ব করে বলতে পারি যে চিপক এমন একটি মাঠ যেখানে আমি কখনও ব্যর্থ হইনি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 1 =