দলনেত্রীর জন্মদিনে এমপি স্কলারশিপ চালু কাকলির

নিজস্ব প্রতিবেদন, বারাসত: দুস্থ মেধাবী ছাত্রছাত্রীদের জন্য স্কলারশিপ চালু করে নজির গড়লেন বারাসতের চিকিৎসক সাংসদ ড. কাকলি ঘোষ দস্তিদার। সাংসদের এই স্কলারশিপের খরব পাওয়া মাত্রই কলেজ পড়ুয়া ও শিক্ষকমহল থেকে তাঁকে ধন্যবাদ জানানো হয়েছে।
শুক্রবার বারাসত কলেজ থেকেই আনুষ্ঠানিক ভাবে এই এমপি স্কলারশিপের ঘোষণা করেন সাংসদ। পরে বারাসত সরকারি কলেজের নবীনবরণ অনুষ্ঠানে এসেও সাংসদ এই স্কলারশিপের কথা জানান। পাশাপাশি সাংসদ তহবিলের টাকায় সরকারি কলেজে অডিটোরিয়াম করে দেওয়ার প্রতিশ্রুতিও দেন। অডিটোরিয়াম বানিয়ে দেওয়ার প্রতিশ্রুতিতেও বারাসত সরকারি কলেজের ছাত্রছাত্রী ও শিক্ষকরা সাংসদকে অভিনন্দন জানান।
টিএমসিপির বারাসত শহর তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি লিঙ্কন মল্লিক জানান, কলেজে দুঃস্থ পড়ুয়াদের মধ্যে যাঁরা ৮০ শতাংশ নম্বর ও ৮০ শতাংশ কলেজে উপস্থিত থাকবেন, তাঁরাই এই এমপি স্কলারশিপ পাবেন। সাংসদ তাঁদের সারা বছরে কলেজের খরচ চালাবেন। সাংসদের এই স্কলারশিপের অর্থে দুঃস্থ মেধাবী কলেজ পড়ুয়ারা বিশেষ উপকৃত হবেন।
সম্প্রতি দেগঙ্গার কর্মিসভায় দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন এলাকার মেধাবী ছাত্রছাত্রী সহ সকল মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের সংবর্ধনা দেওয়ার। নেত্রীর সেই নির্দেশকে পাথেয় করে দলনেত্রীর জন্মদিনেই এমপি স্কলারশিপের ঘোষণা করলেন কাকলি ঘোষ দস্তিদার। এই প্রসঙ্গে তিনি জানান, তাঁর সংসদীয় এলাকার ১১টি কলেজ ও ২টি ইউনিভার্সিটির দঃুস্থ মেধাবী পড়ুয়াদের জন্য তাঁর সাংসদ তহবিলের টাকায় স্কলারশিপ দেওয়া হবে। ওয়েবসাইটে ফর্ম পাওয়া যাবে। নির্দিষ্ট নিয়ম মেনে ফর্ম পূরণ করলেই সারা বছরের কলেজের খরচের টাকা পাওয়া যাবে।
তিনি আরও বলেন, ‘আজ আমাদের মানবদরদি জননেত্রীর জন্মদিন, তাঁর জন্মদিনে দিদির তরফ থেকে পড়ুয়াদের এই স্কলারশিপ ও অডিটোরিয়াম উপহার দিলাম। এর ফলে দুঃস্থ মেধাবী পড়ুয়ারা তাঁদের পড়াশোনা সুষ্ঠু ভাবে চালিয়ে যেতে পারবেন। আগামী দিনে তাঁরা প্রতিষ্ঠিত হয়ে পরিবারের পাশাপাশি রাজ্য তথা দেশের মুখ উজ্জ্বল করতে পারবেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পড়ুয়াদের এগিয়ে নিয়ে যাওয়ার স্বপ্নও পূরণ হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − 1 =