কবাডি তারকা সন্দীপ নাগালকে গুলি করে খুন পঞ্জাবে

জলন্ধর: পঞ্জাব, হরিয়ানা সহ উত্তর ভারত কি ক্রমশ অপরাধ জগতের নিয়ন্ত্রণে চলে যাচ্ছে? এই প্রশ্ন আবার বড় হয়ে দেখা দিল। অলিম্পিকে দুটো পদক পাওয়া কুস্তিগির সুশীল কুমার খুনের অভিযোগে তিহার জেলে রয়েছেন। ভারতীয় ক্রীড়া জগতের অন্যতম সেরা এ্যাথলিটের অন্ধকার জগতের সঙ্গে যোগাযোগ নিয়ে প্রশ্ন এখনও থামেনি। তার মধ্যেই আর এক ঘটনা। একটি টুর্নামেন্ট খেলাকালীন নামী কবাডি প্লেয়ার সন্দীপ নাগাল আম্বিয়াকে গুলি করে খুন করা হল। পঞ্জাবের নাকোদার মালিয়ান খুর্দ গ্রামে ঘটেছে এই ঘটনা। যা দেখে রীতিমতো শিউরে উঠেছেন প্রত্যক্ষদর্শীরা। সোমবার বিকেলে ঘটেছে এই ঘটনা।

খুর্দ গ্রামে একটি কবাডি টুর্নামেন্টে অতিথি হিসেবে উপস্থিত হয়েছিলেন সন্দীপ। সেখানে নির্মম ভাবে গুলি করে খুন করা হয়েছে তাঁকে। পুলিশ তদন্ত শুরু করেছে এই ঘটনার। কেন হঠাৎ খুন করা হল, এর পিছনে অন্য ঘটনা আছে কিনা, তা খুঁজে দেখছে পঞ্জাব পুলিশ।

রীতিমতো সিনেমার মতো ঘটনা। সন্দীপ খুর্দের ওই গ্রামীন কবাডি টুর্নামেন্ট হাজির হওয়ার পর তাঁকে ঘিরে ধরে সেলফি তুলছিলেন তাঁর ভক্তরা। আন্তর্জাতিক কবাডি প্লেয়ার হিসেবে যথেষ্ট নামী সন্দীপ। উত্তর ভারতে এই স্টপারের অগণিত ভক্তও রয়েছে। সমর্থকরা যখন তাঁকে ঘিরে ধরে, তখনই একটি জিপে করে একদল লোক হাজির হয়। হঠাৎ হাওয়ায় গুলি চালায় তারা। গুলির আওয়াজে চারদিকে হইচই পড়ে যায়। তখনই এক আততায়ী এসে সন্দীপকে প্রায় দশটা গুলি করেন। তাঁকে সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হলে মৃত বলে ঘোষণা করা হয়। সন্দীপকে গুলি করে খুনের ওই দৃশ্য সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। এমন ঘটনা দেখে রীতিমতো বিস্ময় প্রকাশ করেছে পঞ্জাব প্রশাসক।

৪০ বছরের সন্দীপ ইংল্যান্ডেই পাকাপাকি বাস করেন। পঞ্জাবে এসেছিলেন একটি বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে। সেখান থেকেই তাঁকে আমন্ত্রণ জানানো হয় ওই কবাডি টুর্নামেন্টে হাজির থাকার জন্য। কানাডা, আমেরিকা সহ বিদেশের অনেক নামী টুর্নামেন্টে খেলেন সন্দীপ। আন্তর্জাতিক তারকা অত্যন্ত জনপ্রিয় পঞ্জাবে। কিন্তু দেশে ফিরে যে প্রাণ হারাতে হবে তাঁকে, সন্দীপের পরিবার বিশ্বাসই করতে পারেনি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × two =