পুরনিগমের অতিথি নিবাস বেসরকারি সংস্থাকে হস্তান্তরের অভিযোগ জিতেন্দ্রর

নিজস্ব প্রতিবেদন, আসানসোল: জিতেন্দ্র তেওয়ারি মেয়র থাকাকালীন আসানসোল পুরনিগমের উদ্যোগে রবীন্দ্র ভবনের কাছে একটি অতিথি নিবাস ও জাতীয় সড়ক সংলগ্ন ঘাগরবুড়ি মন্দিরে কমিউনিটি সেন্টার তৈরি করা হয়েছিল। সিদ্ধান্ত নেওয়া হয়েছিল গীতবিতান নামাঙ্কিত ওই অতিথি নিবাস সংস্কৃতির স্বার্থে ব্যবহৃত হবে। পাশাপাশি ঘাগরবুড়ি মন্দিরের পাশে কমিউনিটি সেন্টারে মাত্র ৫০০ টাকার বিনিময়ে বিয়ে বা অনান্য অনুষ্ঠানের জন্য ব্যবহার করা যাবে।
কিন্তু জিতেন্দ্র তেওয়ারির অভিযোগ, বর্তমানে পুরনিগমের এই দু’টি সম্পত্তিই বেসরকারি সংস্থাকে দিয়ে দেওয়া হচ্ছে লিজে। জিতেন্দ্র তেওয়ারির দাবি, গীতবিতান এবার ব্যবসায়িক প্রতিষ্ঠানের জন্য হোটেল ও রেস্টুরেন্ট হবে। ফলে রবীন্দ্রভবন চত্বরের পরিবেশ নষ্ট হবে। পাশাপাশি গরিব লোকেদের জন্য নির্মিত ঘাগরবুড়ির কমিউমিটি সেন্টার ব্যবসায়িক সংস্থার হাতে গেলে হাজার হাজার টাকা ভাড়া নেওয়া হবে।
এক সাংবাদিক সম্মেলন করে জিতেন্দ্র তেওয়ারি দাবি করেছেন, অবিলম্বে এই সিদ্ধান্ত বদল করতে হবে। অন্যদিকে জিতেন্দ্র তিওয়ারির অভিযোগ প্রসঙ্গে মেয়র বিধান উপাধ্যায়ের দাবি, পুরনিগমের বর্তমানে ফান্ড নেই এগুলিকে রক্ষণাবেক্ষণের জন্য। তাই এগুলিকে লিজে দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *