হামাসের ‘৩৬তম জন্মদিনে’ হুঁশিয়ারি ইজরায়েলের

হামাসের প্রতিষ্ঠা দিবসে বিশেষ কেকের ছবি পোস্ট করে ফের হুমকি দিল ইজরায়েল। তেল আভিভের হুমকি, ‘এটাই তাদের শেষ বছর’। জানা গিয়েছে, শুক্রবার প্যালেস্তাইনের জঙ্গি গোষ্ঠী হামাসের ৩৬তম প্রতিষ্ঠা দিবস। যা নিয়ে এক্স হ্যান্ডেলে একটি পোস্ট করেছে ইজরায়েল। ইহুদি দেশটি লিখেছে, ‘৩৬ বছর আগে আজকের দিনে প্রতিষ্ঠিত হয়েছিল হামাস। এই বছরটাই যেন ওদের শেষ জন্মদিন হয়।’ এই লেখার সঙ্গে একটি কেকের ছবিও পোস্ট করা হয়েছে। কেকের উপরে রয়েছে তিনটি মিসাইল। এইভাবেই আরও একবার হামাসকে চিরতরে মুছে ফেলার বার্তা দিল ইজরায়েল।

উল্লেখ্য, ৭০ দিনে পা রেখেছে হামাস বনাম ইজরায়েল রক্তক্ষয়ী যুদ্ধ। জঙ্গিদের খতম করতে গাজায় তীব্র আক্রমণ শানাচ্ছে ইজরায়েলি ফৌজ। লড়াই চলছে ওয়েস্টব্যাংকেও। রণক্ষেত্রে পিছু হটতে নারাজ হামাস। পালটা হামলা চালাচ্ছে  তারাও।

উল্লেখ্য, ৭ অক্টোবরের হামলার বদলা নিতে হামাসকে ধ্বংস করে দেওয়ার পণ নিয়েছে ইজরায়েল। সেই লক্ষ্যে গাজায় তীব্র আক্রমণ শানাচ্ছে ইজরায়েলি ফৌজ। ইতিমধ্যেই মৃতের সংখ্যা ১৮ হাজার পেরিয়ে গিয়েছে। এহেন মানবিক বিপর্যয়ে গাজায় যুদ্ধবিরতি চাইছে বিভিন্ন দেশ। কিন্তু কোনও পক্ষের কথাতেই কর্ণপাত করতে নারাজ ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। যুদ্ধের শেষ না দেখা পর্যন্ত ইজরায়েলের সেনা থামবে না। এমনই কড়া হুঁশিয়ারি দিয়েছেন নেতানিয়াহু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *