দু’টি টি-২০ খেলেতে জুনে আয়ারল্যান্ড সফর টিম ইন্ডিয়ার

মুম্বই: চার বছর পর আয়ারল্যান্ড সফরে যাচ্ছে টিম ইন্ডিয়া। আগামী ২৬ ও ২৮ জুন মালাহাইডে জোড়া টি-২০ ম্যাচে মুখোমুখি হবে বিশ্বের এক নম্বর ও ১৫ নম্বর টি-২০ দল। ক্রিকেট আয়ারল্যান্ড টুইট করে ভারত-আয়ারল্যান্ড সিরিজের কথা ঘোষণা করেছে মঙ্গলবার।

আয়ারল্যান্ডে ভারতীয় দলের নিয়মিত ক্রিকেটারদের অনেকেই যাবেন না বলে খবর। রোহিত শর্মা, বিরাট কোহলি, ঋষভ পন্থ ও  জসপ্রীত বুমরার মতো তারকা ক্রিকেটাররা তখন ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজে ফোকাস করবেন। ভারত শেষবার আয়ারল্যান্ডে গিয়েছিল ২০১৮ সালে। ভারত সেবারও খেলেছিল জোড়া টি-২০ সিরিজ। আয়ারল্যান্ডক হোয়াইওয়াশ করেই দেশে ফিরেছিল টিম ইন্ডিয়া।

করোনার জন্য গত মরশুমে জো রুটদের বিরুদ্ধে একেবারে শেষ মুহূর্তে ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল হয়ে যায়। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে ছিল বিরাট কোহলির ভারত। গত সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের পঞ্চম তথা শেষ টেস্ট ছিল ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে। বাতিল হওয়া ম্যাঞ্চেস্টার টেস্ট চলবে ১-৫ জুলাই। রুটদের সঙ্গে রোহিতরা খেলবেন বার্মিংহ্যামের এজবাস্টন ক্রিকেট গ্রাউন্ডে। এরপরেই ভারত-ইংল্যান্ড সীমিত ওভারের ক্রিকেটে ডজন ম্যাচ খেলবে। হবে তিনটি টি-২০ ও তিনটি ওয়ানডে ম্যাচ। খেলা শুরু টেস্ট শেষ হওয়ার ঠিক দু’দিন পর ৭ জুলাই থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine + five =