চৈতন্যদেবের উত্তরাধিকারী কেউ থাকলে, তিনি মুখ্যমন্ত্রী: ব্রাত্য বসু

নিজস্ব প্রতিবেদন, পূর্ব বর্ধমান: চৈতন্যদেবের উত্তরাধিকারী বাংলায় যদি কেউ থেকে থাকেন, তবে তিনি হলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার পূর্ব বর্ধমান জেলার পূর্বস্থলী ১ নম্বর ব্লকের খাল বিল চুনো মাছ পিঠে পুলি ও প্রাণী পালন উৎসবে এসে এমনটাই বলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।
২৫ ডিসেম্বর থেকে শুরু হয়েছে এই উৎসব। রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথের উদ্যোগে দীর্ঘদিন ধরে চলে আসা এই উৎসব এবছরও মহা ধুমধামে আয়োজন করা হয়েছে। মঙ্গলবার এই উৎসবে যোগ দেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। এদিন তিনি অনুষ্ঠান মঞ্চে বত্তৃ«তা দেওয়ার সময় তাঁর দাবি, ‘চৈতন্যদেব সর্বধর্ম সমন্বয়ের কথা বলেছেন, চৈতন্যদেব কোনও দিনও বিভাজনের রাজনীতি করেননি। চৈতন্যদেবের উত্তরাধিকারী যদি বাংলায় কেউ থেকে থাকেন তা হলে সে হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।’
তিনি জানান, প্রকৃতির সম্পদকে বাঁচানো ও লোক সংßৃñতিকে তুলে ধরে উৎসবের আকারে যে ভাবে তুলে ধরেছেন মন্ত্রী স্বপন দেবনাথ তা অত্যন্ত প্রশংসনীয়। এলাকার মানুষের উদ্যেশ্যে তিনি জানান, সবুজকে বাঁচান, প্রকৃতির সম্পদকে বাঁচান। মমতা বন্দ্যোপাধ্যায় যে বিশ্ব বাংলার স্বপ্ন দেখছেন, আপনাদের জন্যই তা সফল হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *