পাক সিরিজ শুরুর মুখে অজি ক্রিকেটারকে প্রাণনাশের হুমকি সামাজিক মাধ্যমে

সিডনি: আগামী ৪ঠা মার্চ থেকে শুরু হচ্ছে অস্ট্রেলিয়ার(Australia) পাক সফরের(Pakistan) প্রথম টেস্ট ম্যাচ। গত রবিবার পাক-মুলুকে পৌঁছে গিয়েছে অজিরা। এদিকে টেস্ট ম্যাচের বল গড়ানোর আগেই অজি ক্রিকেটার, অ্যাস্টন অ্যাগার(Aston Agar) পেলেন প্রাণনাশের হুমকি।। অ্যাগারের স্ত্রীর সোশ্যাল মিডিয়ায় এই হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ।

অ্যাগারের স্ত্রীকে ইনস্টাগ্রামে হুমকি দিয়ে বলা হয়েছে, ”হাই, ম্যাডেলিন আশা করি ভাল আছ। তোমার স্বামীকে সতর্ক করে দিও, যদি পাক সফরে আসে তাহলে আর ওকে বেঁচে ফিরতে হবে না। দীর্ঘজীবী হোক টিটিপি এবং তালিবান। তোমার সন্তানরা ওদের বাবার অভাব অনুভব করবে। পাকিস্তানে এলে ওর খুলি উড়িয়ে দেওয়া হবে।”

অস্ট্রেলিয়ার সংবাদপত্র সিডনি মর্নিং হেরাল্ডে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, অ্যাগারকে দেওয়া এই হুমকি স্বীকার করে নিয়েছেন দলের মুখপাত্র। সেই মুখপাত্রের তরফে জানানো হয়েছে, তদন্ত করার পরে দেখা গিয়েছে এই হুমকি এসেছে একটি ভুয়ো অ্যাকাউন্ট থেকে। অতীতে নিরাপত্তার অজুহাতে অনেক দেশই পাকিস্তানে খেলতে যায়নি।

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ইংল্যান্ড(England) ও নিউজিল্যান্ড(New Zealand) শেষ মুহূর্তে পাক সফর বাতিল করেছিল। তা নিয়ে কম জলঘোলা হয়নি। এবার অস্ট্রেলিয়া পাকিস্তানের মাটিতে তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার জন্য এসেছে। তার আগেই এমন ভুয়ো হুমকির খবর ছড়িয়েছে। যদিও সেই হুমকিকে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড খুব একটা গুরুত্ব দিচ্ছে না।

এদিকে পাকিস্তানে পৌঁছে অস্ট্রেলিয়ার ক্যাপ্টেন প্যাট কামিন্স(Pat Cummins) জানিয়েছেন, ”আমি এখানে দারুণ নিরাপদ বোধ করছি। পাকিস্তান ক্রিকেট বোর্ড আমাদের বেশ ভাল দেখাশোনা করছে। প্রচুর সংখ্যক নিরাপত্তাকর্মী উপস্থিত ছিল বিমানবন্দরে। আমরা বিমান থেকে নেমে সরাসরি হোটেলে প্রবেশ করেছি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − 14 =