পঞ্জাব সীমান্তে পাক ড্রোন থেকে উদ্ধার কয়েক কোটি টাকার হেরোইন

পঞ্জাব (Punjab) সীমান্তে একটি পাকিস্তানি ড্রোন গুলি করে নামায় সীমান্তরক্ষী বাহিনী (BSF)। সোমবার ভোরে অতর্কিতে ভারতের সীমানা পেরিয়ে ঢুকে পড়ে ড্রোনটি। সঙ্গে সঙ্গে বিএসএফ জওয়ানরা গুলি চালিয়ে সেটিকে নামিয়ে আনেন। ড্রোনটি থেকে প্রায় ১০ কিলোগ্রাম হেরোইন উদ্ধার করা হয়েছে।

বিএসএফ সূত্রে খবর, এদিন অমৃতসরের সীমান্তবর্তী ভারোপাল গ্রামে একটি পাকিস্তানি ড্রোন দেখতে পান নিরাপত্তারক্ষীরা। সঙ্গে সঙ্গে বিএসএফ জওয়ানরা গুলি চালিয়ে সেটিকে নামিয়ে আনেন। ড্রোনটি থেকে প্রায় ১০ কিলোগ্রাম হেরোইন উদ্ধার করা হয়েছে। ওই মাদকের মূল্য প্রায় ৪৫ কোটি টাকা বলে মনে করা হচ্ছে। এই বিষয়ে এক টুইটে বিএসএফ জানিয়েছে, ‘পাকিস্তান থেকে ড্রোনের মাধ্যমে মাদক পচার করার আরও একটি চেষ্টা ভেস্তে দিয়েছে বিএসএফ। পাকিস্তান থেকে আসা ড্রোনটিকে গুলি করে নামিয়ে আনেন জওয়ানরা। যানটি থেকে ন’টি প্যাকেটে মোড়া ১০ কেজি হেরোইন পাওয়া গিয়েছে।’

উল্লেখ্য রবিবার পঞ্জাবের তারন তারান থেকে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিশ। ধৃতদের কাছ থেকে একটি শক্তিশালী আইইডি উদ্ধার করা হয়। নিরাপত্তারক্ষীরা মনে করছেন, পাকিস্তান থেকে ড্রোনের মাধ্যমে ওই বোমাটি ভারতে পাচার করা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × five =