হাঁসখালি ধর্ষণ কাণ্ডে হাই কোর্টে কোটি টাকা ক্ষতিপূরণের আবেদন আইনজীবীর

কলকাতা: একের পর এক ধর্ষণের অভিযোগে সম্প্রতি শরগরম হয়েছে বঙ্গ রাজনীতি। তালিকায় রয়েছে নদিয়ার হাঁসখালি ধর্ষণ কাণ্ড। চলছে মামলাও। বৃহস্পতিবার হাঁসখালি (Hanskhali) ধর্ষণ কাণ্ডে নির্যাতিতার পরিবারকে ১ কোটি টাকা ক্ষতিপূরণের আবেদন জানিয়ে  মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে।

হাইকোর্টে এই আবেদন জানিয়েছেন আইনজীবী অনিন্দ্যসুন্দর দাস। এ ব্যাপারে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চের কাছে তাঁর দাবি, এই আবেদনের দ্রুত শুনানি হোক।এই মামলার শুনানির আবেদন এদিন কলকাতা হাইকোর্টে গৃহীত হয়েছে। সম্ভবত শুক্রবার মামলাটির শুনানি হতে পারে।

এপ্রিলের শুরুতে নাবালিকা প্রেমিকাকে জন্মদিনের পার্টিতে ডেকে ধর্ষণ করার অভিযোগ ওঠে গাজনা গ্রাম পঞ্চায়েতের সদস্য সমর গয়ালির ছেলে ব্রজগোপালের বিরুদ্ধে। অত্যধিক রক্তপাতে ওই নাবালিকার মৃত্যু হয়। তার পরে রাতারাতি ওই নাবালিকার দেহ জোর করে দাহ করানোর অভিযোগ ওঠে ওই তৃণমূল নেতার ছেলের বিরুদ্ধে। ব্রজগোপালের বিরুদ্ধে হাঁসখালি থানায় অভিযোগ দায়ের করেন নির্যাতিতার বাবা-মা। এর পরেই তাকে গ্রেফতার করে পুলিশ।

কিছুদিন আগে রামপুরহাটের বগটুইয়ে একই পরিবারের ১০ জনকে পুড়িয়ে মারার ঘটনায় রাজ্য সরকার আর্থিক ক্ষতিপূরণ ঘোষণা করেছে। সেই সঙ্গে মৃতদের পরিবারপিছু একজনকে চাকরি দেওয়ার কথাও জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সম্ভবত তারই সূত্র ধরে হাঁসখালির নির্যাতিতার পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার দাবি উঠেছে। হাঁসখালি কাণ্ড নিয়ে গোড়া থেকে সক্রিয় কলকাতা হাইকোর্ট। উচ্চ আদালতের নির্দেশে এই ঘটনার তদন্তের দায়িত্ব পেয়েছে সিবিআই। অভিযুক্ত ও তার বাবা তথা স্থানীয় তৃণমূল নেতা এখন সিবিআইয়ের হেফাজতেই রয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 4 =