নিউ ইয়র্কে ফের বন্দুকবাজের হানা, গুরুতর আহত ১৩, উদ্ধার বিস্ফোরক

ফের বন্দুকবাজের হানা নিউ ইয়র্কে (New York)। মঙ্গলবার সকালে ব্রুকলিনের সাবওয়ে স্টেশনে আচমকা শোনা যায় বিস্ফোরণের শব্দ। এলোপাথাড়ি গুলি চালায় কয়েকজন আততায়ী। সানসেট পার্কের অনতিদূরের এলাকা ধোঁয়ায় ভরে যায়। স্টেশন থেকে শোনা যায় আমজনতার আর্ত চিৎকার। নিউ ইয়র্ক প্রশাসন সূত্রে খবর, এই আততায়ী হামলায় অন্তত ১৩ জন নাগরিক গুরুতর আহত হয়েছেন। অকুস্থল থেকে উদ্ধার হয়েছে বিস্ফোরকও।

জানা গিয়েছে, মঙ্গলবার সকালে ব্যস্ত সময়ে ঘটনাটি ঘটে নিউ ইয়র্কের ব্রুকলিনের (Brooklyn) একটি মেট্রো স্টেশনের সাবওয়েতে। আচমকা মুখোশ পরা এক বন্দুকবাজ এলেপাথাড়ি গুলি চালায়। তাতেই গুলিবিদ্ধ হন ১৩ জন। নিউ ইয়র্ক পুলিশ ব্রুকলিন মেট্রো স্টেশন চত্বরে ঘিরে ফেলে তদন্তে নেমেছে। টুইটারে বেশ কিছু ছবি ও ভিডিও প্রকাশ্যে এসেছে, সেখানে দেখা গিয়েছে গুলিবদ্ধ হয়ে প্লাটফর্ম পড়ে রয়েছেন আহতরা। প্লাটফর্মের মেঝে রক্তাক্ত। একটি ভিডিওতে প্লাটফর্মে ধোঁয়া দেখা গিয়েছে বলেও দাবি। ঘটনাটি জঙ্গি হামলা কিনা তা খতিয়ে দেখছে পুলিশ। একটি মার্কিন সংবাদ মাধ্যমের দাবি করেছে, বন্দুকবাজ নির্মাণ কর্মীর পোশাক পরেছিলেন। তার মুখে ছিল গ্যাস মাস্ক।

নিউ ইয়র্ক সিটি পুলিশ জানিয়েছে, তাদের প্রাথমিক অনুমান গুলি কিংবা বড় কোনও বিস্ফোরক ব্যবহার হয়েছে। তারা তদন্ত চালাচ্ছে। আপাতত ট্রেন চলাচল বন্ধ রয়েছে। ফলত সকালের ব্যস্ততার মধ্যে অসুবিধায় পড়েন আশেপাশের নিত্যযাত্রীরা। তাছাড়া আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে।

নিউ ইয়র্কের দমকল দপ্তরের তরফে এ ব্যাপারে বিস্তারিত তথ্য দেওয়া হয়নি। তবে তারা এটুকু জানাচ্ছে যে, সকাল সাড়ে আটটা নাগাদ স্টেশন থেকে ধোঁয়া ওঠার খবর পেয়ে অকুস্থলে যান কর্মীরা। নিউ ইয়র্ক সিটি পুলিশের আবেদন, সবাই যেন ব্রুকলিন ফোর্থ অ্যাভিনিউয়ের ৩৬তম স্ট্রিট এড়িয়ে চলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − 14 =