প্রত্যন্ত গ্রামের সাধারণ পরিবার থেকে তৃণমূল কংগ্রেসের প্রার্থী গোঘাটের মেয়ে মিতালি

আরামবাগ: একেবারে প্রত্যন্ত গ্রামের সাধারণ পরিবার থেকে তৃণমূল কংগ্রেসের প্রার্থী আরামবাগ মহকুমার গোঘাটের মেয়ে মিতালি। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ব্রিগেড মঞ্চে প্রার্থী ঘোষণার পরেই মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রার্থী নিয়ে র‌্যাম্প শো-এ স্থান পেলেন গোঘাটের হাজিপুর এলাকার একেবারেই গরিব পরিবারের সাধারণ মহিলা মিতালি বাগ। মিতালি এবার তৃণমূল কংগ্রেসের আরামবাগ লোকসভার তুরুপের তাস। ১৯৭৬ সালে মিতালি হাজিপুরে অত্যন্ত গরিব পরিবারে জন্মগ্রহণ করেন। ইতিহাসে এমএ, বিএড মিতালির রাজনৈতিক লড়াই করতে গিয়ে সংসার করা হয়ে ওঠেনি।

প্রার্থী ঘোষণার পর আবেগে ভাসছে মিতালির পরিবার। মিতালির বৃদ্ধা মা সন্ধ্যা বাগ বলছেন, মেয়ে দিনরাত রাজনীতি নিয়েই থাকে। মানুষের জন্য কাজ করে। মিতালির বউদি কাকলি বাগ বলছেন, তার ননদ কোনও রং দেখে না। শত্রু মিত্র সকলের জন্য দিনরাত এক করে দেন। এই বিষয়ে আরামবাগ লোকসভার তৃণমূল প্রার্থী মিতালি বাগ বলেন, আমি গরিব বাড়ির মেয়ে। লড়াই কিভাবে করতে হয় জানি। বিপক্ষে যে দাঁড়াবে তাকে লক্ষাধিক ভোটে হারাব। জয়ের জন্যই লড়াই হবে। এই বিষয়ে আরামবাগ সাংগঠনিক জেলা তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান স্বপন নন্দী বলেন, একেবারে স্বচ্ছ ভাবমূর্তির তৃণমূল প্রার্থী মিতালি বাগ। তাই কয়েক লক্ষ ভোটে তৃণমূল আরামবাগ লোকসভায় জিতবে।

আরামবাগের ঘরের মেয়েকে আরামবাগবাসী আশীর্বাদ করে জয়যুক্ত করবে। অন্যদিকে বিজেপি নেতৃত্বের দাবি, তৃণমূলের সবাই চোর। তাই চোরেদের আর কেউ ভোট দেবে না। দুর্নীতি মুক্ত বাংলা গড়তে আরামবাগ লোকসভাতেও বিজেপি জিতবে। কেন্দ্রে নরেন্দ্র মোদির হাত শক্ত করতে আরামবাগবাসী এই লোকসভায় বিজেপি প্রার্থীকে জিতিয়ে দিল্লির পার্লামেন্টে পাঠাবে। সব মিলিয়ে আরামবাগ লোকসভায় এবার জেলা পরিষদের সদস্য ও গোঘাট ২ ব্লকের মহিলা তৃণমূল কংগ্রেসের সভাপতিকে প্রার্থী করে প্রার্থী তালিকায় বড়সড় চমক দিল। এখন দেখার বিজেপি বা বামেরা এখানে কাকে প্রার্থী করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *