কংগ্রেস ছেড়ে তৃণমূলে প্রাক্তন প্রদেশ সভাপতি রিপুন বোরা

অসম প্রদেশ কংগ্রেসের (Congress) প্রাক্তন সভাপতি রিপুন বোরা (Ripun Bora) রবিবার তৃণমূলে (TMC) যোগ দিলেন। দুপুরেই জানা গিয়েছিল তিনি পুরনো দল কংগ্রেস ছাড়ছেন,  নেতৃত্বকে পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন। এরপর বিকেলে কলকাতায় এসে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) উপস্থিতিতে তৃণমূলে যোগ দিলেন বোরা।

বোরার তৃণমূল যোগদান পর্ব সম্পন্ন হল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে। অভিষেকই গলায় উত্তরীয় পরিয়ে দলে স্বাগত জানান রিপুন বোরাকে। সেই ছবি টুইট করা হয় অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেসের (All India Trinamool Congress) টুইটার হ্যান্ডেলে। সেখানে লেখা হয়, ‘আনন্দের সঙ্গে স্বাগত জানাই অসমের প্রাক্তন পঞ্চায়েত ও গ্রাম উন্নয়ন মন্ত্রী, প্রাক্তন রাজ্যসভা সাংসদ এবং প্রদেশ কংগ্রেস সভাপতিকে। তিনি আজ তৃণমূলে যোগ দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে’।

সম্প্রতি ঘনিষ্ট মহলে বোরা জানান, দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে কংগ্রেসের কোনও ভবিষ্যত নেই। বিজেপি (BJP) বিরোধিতায় তৃণমূলই একমাত্র বিকল্প। বোরা আরও অভিযোগ করেন, অসমের বহু কংগ্রেস নেতা মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার (Himanta Biswa Sarma) সঙ্গে গোপনে যোগাযোগ রাখছেন। এরপর জল্পনা ছড়ায় দল ছেড়ে তৃণমূলে যোগ দিতে পারেন বোরা। সেই মতোই দুপুরে বোরার কংগ্রেস ছাড়ার সংবাদ প্রকাশ্যে আসে। এরপর বিকেল গড়াতেই কলকাতায় এসে তৃণমূলে যোগ দিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × one =