পাটনা রেল স্টেশনের কাছে হোটেলে অগ্নিকাণ্ড, ঝলসে মৃত অন্তত ৬

সিলিন্ডার ফেটে ভয়াবহ অগ্নিকাণ্ড পাটনার একটি হোটেলে।  পুড়ে মৃত্যু হয়েছে অন্তত ৬ জনের। আরও ৩০ জন আহত হয়েছেন বলে খবর। উদ্ধারকারীরা ২০ জনকে নিরাপদে বের করে আনা হয়েছে বলে খবর।

শহরের প্রাণকেন্দ্রের হোটেলটিতে আগুন কিভাবে লাগলো জিজ্ঞাসা করা হলে দমকল বিভাগের ডিজি শোভা ওহাটকর জানান, ‘প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, সিলিন্ডার ফেটে গিয়েই আগুন ধরে গিয়েছে গোটা হোটেলে।’ শোভা উত্তরে বলেন, ‘১৬ হাজার হোটেলে ফায়ার অডিট করা হয়েছে। অডিট চলাকালীন বেশ কিছু নির্দেশিকাও দেওয়া হয়েছে হোটেলগুলোকে। কিন্তু বেশ কয়েকটি হোটেল কর্তৃপক্ষ নিয়ম মানতে চায় না।’ পুলিশ সূত্রে খবর, পাটনা রেলস্টেশনের কাছেই অবস্থিত ওই হোটেলটি। বৃহস্পতিবার সকাল ১১টা নাগাদ আচমকাই দাউ দাউ করে হোটেলটি জ্বলতে দেখা যায়। সঙ্গে সঙ্গেই খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকলবাহিনী। তবে আগুন নিয়ন্ত্রণে আসার আগেই পুড়ে মৃত্যু হয় হোটেলে থাকা ৬ জনের। জখম হয়েছেন আরও ৩০ জন। তবে ২০ জনকে নিরাপদে বের করে আনা গিয়েছে বলে উদ্ধারকারীরা জানিয়েছেন। মৃতদের পরিচয় এখনও জানা যায়নি।

দমকল বিভাগের ডিআইজি মৃত্যুঞ্জয় কুমার চৌধুরী বলেন, ‘আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। সকাল ১১টায় আগুন লেগেছিল। কী ভাবে আগুন লাগল তা তদন্ত করে প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − 10 =