ফিফা বিশ্বকাপ ঘিরে উন্মাদনা কাতারে, আসতে শুরু করেছেন বিদেশি পর্যটকরা

কাতার বিশ্বকাপের দিন যতই এগিয়ে আসছে, বিশ্বকাপ নিয়ে উন্মাদনা ততই বাড়ছে। চূড়ান্ত ড্র অনুষ্ঠানের পর এই উন্মাদনা বেড়ে গিয়েছে বহুগুণে। ইতিমধ্যেই বিভিন্ন দেশ থেকে পর্যটকরা আসতে শুরু করেছেন বিশ্বকাপ উপলক্ষ্যে কাতার কি রকম সেজে উঠেছে তা দেখতে।কারণ বিশ্বকাপ উপলক্ষ্যে কাতার কিন্তু একটা দারুণ পর্যটন কেন্দ্র হিসাবে গড়ে উঠেছে। কাতার কর্তৃপক্ষের উদ্দেশ্য এটাই ছিল। অর্থাৎ এক ঢিলে দুই পাখি মারতে চেয়েছেন কাতার কর্তৃপক্ষ।

আসন্ন কাতার বিশ্বকাপে পর্যটকদের বিশেষভাবে আকর্ষণ করছে স্টেডিয়ামগুলি। স্থাপনাগুলির সৌন্দর্য উপভোগে হুমড়ি খেয়ে পড়ছেন সমর্থকরা। অংশ নিচ্ছেন বিভিন্ন অনুষ্ঠানে। ফ্যান এনগেজমেন্ট ব্যবস্থাপক সামান্থা সিফাহ বলেন, “প্রতিটি দেশ তাদের দলকে সমর্থন জানাতে আসবে কাতারে। তারা আসলেই প্রাণবন্ত হয়ে উঠবে বিশ্বকাপ। সুতরাং ভক্তদের প্রতি আমাদের আলাদা গুরুত্ব থাকবে। তাদের যোগাযোগ ও আবাসন ব্যবস্থা নিশ্চিত করাসহ সব কিছুতেই আমাদের লক্ষ্য রাখতে হচ্ছে।”

এক সমর্থক বলেছেন, “আমি কাতার এসেছি। পৃথিবীর বিভিন্ন দেশ থেকে এখানে সমর্থকরা আসবে। তাদের কাছ থেকে অনেক কিছু শিখতে পারব। তেমনি তারাও হয়তো আমার কাছ থেকে শিখবে। সংস্কৃতি আদান-প্রদানের এটি দারুণ উপলক্ষ্য।” আয়োজকদের একজন বলেন, “আমি বলব কাতার আসলেই খুব ভাল একটি দেশ। এখানকার সবাই ফুটবল ভালোবাসে। এটা এমন একটি আসর হতে চলেছে যেখানে সব দেশের সমর্থকরা বিশ্বকাপ জুড়ে এক স্থানেই থাকবে। আমার তো মনে হয় এটা সেরা বিশ্বকাপ হবে।”

এদিকে আয়োজক কাতার প্রত্যাশা করছে প্রচুর সমর্থকের সমাগম ঘটবে বিশ্বকাপ উপলক্ষ্য করে। এখন থেকেই পর্যটক আসা শুরু হওয়ায় দারুন খুশি কর্তৃপক্ষ। তাদের আশা, বিশাল রেভিনিউ সংগ্রহ করা যাবে। তাই পর্যটকদের জন্য বাড়তি নিরাপত্তা ব্যবস্থা করছে কাতার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty + 16 =