সেতু হলেও জমিজটে থমকে পাকা রাস্তার কাজ, প্রতিবাদে অবরোধ লাগাতার বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া: সরকারি নিয়ম অনুযায়ী রাস্তার টেন্ডার হয়েছে ২০২৩ সালে। তৈরি হয়ে গিয়েছে শিলাবতী নদীর ওপর সেতুও। কিন্তু দাবি, মাত্র আড়াই কিলোমিটার রাস্তা পাকা করার কাজ প্রায় এক বছর ধরে থমকে রয়েছে জমিজটে। অবিলম্বে জমিজট কাটিয়ে রাস্তা পাকা করার দাবিতে এলাকার আট থেকে আশি নামলেন আন্দোলনে। রাস্তায় বসে লাগাতার বিক্ষোভ আন্দোলন শুরু হয়েছে গ্রামবাসীদের। ঘটনা বাঁকুড়ার হিড়বাঁধ থানার বহড়ামুড়ির। অবরোধের জেরে বৃহস্পতিবার সকাল থেকে স্তব্ধ হয়ে যায় বাঁকুড়া রানিবাঁধ রাজ্য সড়কের যান চলাচল।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পশ্চিমাঞ্চল উন্নয়ন পর্ষদের উদ্যোগে বাঁকুড়ার হিড়বাঁধ ব্লকের শিলাবতী নদীর বহড়ামুড়ি ঘাট থেকে শ্যামপুর পর্যন্ত রাস্তা পাকা করার পাশাপাশি শিলাবতী নদীর ওপর একটি সেতু তৈরির কাজ শুরু হয়। আট মাস আগে সেতু তৈরির কাজ শেষ হয়ে গেলেও জমিজটে আটকে পড়ে রাস্তা পাকা করার কাজ। স্থানীয় ইন্দপুর ব্লকের গোবিন্দপুর এলাকার মাবুষজন দাবি করতে থাকেন গোবিন্দপুর হয়ে যাওয়া প্রস্তাবিত রাস্তা কোনও সরকারি রাস্তা নয়, তা ব্যক্তিগত মালিকানাধীন। তাই ওই রাস্তা পাকা করা চলবে না। স্বাভাবিক ভাবে জমিজটে আটকে পড়ে ওই রাস্তা পাকা করার কাজ।
এদিকে দিনের পর দিন রাস্তা পাকা করার কাজ আটকে থাকায় চূড়ান্ত সমস্যায় পড়েছেন বহড়ামুড়ি, শ্যামপুর, বনকাটা সহ বিভিন্ন গ্রামের মানুষ। দিনের পর দিন বেহাল কাঁচা রাস্তা দিয়ে যাতায়াত করতে গিয়ে চূড়ান্ত সমস্যায় পড়তে হয় এলাকার মানুষকে। বারবার প্রশাসনের দ্বারস্থ হয়েও পরিস্থিতির বদল না হওয়ায় পাকা রাস্তার দাবিতে বহড়ামুড়ি গ্রামের মানুষ বাঁকুড়া খাতড়া রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। পুলিশ অবরোধস্থলে গিয়ে অবরোধ তোলার চেষ্টা করলে, নিজেদের আন্দোলনের রাস্তা থেকে সরতে নারাজ বিক্ষোভকারীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *