রাজস্থানে লাইনচ্যুত সুপারফাস্ট ট্রেনের কামরা-সহ ইঞ্জিন, আহত বহু

ফের বড়সড় দুর্ঘটনার কবলে রেল। মালগাড়ির সঙ্গে ধাক্কা লেগে লাইনচ্যুত হল ট্রেনের ৪টি কামরা। রবিবার রাতে এই দুর্ঘটনাটি ঘটেছে রাজস্থানের আজমেঢ়ে। তবে ঘটনায় সেভাবে আহত হননি কেউ। যাঁরা সামান্য জখম হয়েছেন তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে খবর।

দুর্ঘটনার সময়ে ট্রেনের অধিকাংশ যাত্রীই ঘুমোচ্ছিলেন। রাত একটা নাগাদ প্রচণ্ড আওয়াজে তাঁদের ঘুম ভাঙে। দুর্ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে যান রেল আধিকারিকরা। শুরু হয় উদ্ধারকাজ। রেল সূত্রে খবর, দুই ট্রেনের সংঘর্ষে কারোওর মৃত্যু হয়নি। তবে সামান্য জখম হয়েছেন বেশ কয়েকজন যাত্রী। কতজন যাত্রী আহত হয়েছেন সেই নিয়ে অবশ্য কোনও তথ্য মেলেনি। আপাতত তাঁদের হাসপাতালে নিয়ে চিকিৎসা চলছে বলেই খবর। সেই সঙ্গে দুর্ঘটনাস্থলে রেলের কামরা ও ইঞ্জিন সারিয়ে তোলার চেষ্টা করছেন উদ্ধারকারীরা।

জানা গিয়েছে, রবিবার রাত একটা নাগাদ মাদার স্টেশন পেরিয়ে এগোচ্ছিল সাবরমতী-আগ্রা ক্যান্টনমেন্ট সুপারফাস্ট প্যাসেঞ্জার ট্রেন। সেই সময়েই উলটো দিক থেকে আসা মালবাহী ট্রেনের সঙ্গে ধাক্কা লাগে ট্রেনটির। রেলের আধিকারিকরা জানিয়েছেন, এমার্জেন্সি ব্রেক কষেছিলেন লোকো পাইলট। তাও দুর্ঘটনা এড়ানো যায়নি। সঙ্গে সঙ্গে লাইনচ্যুত হয়ে যায় প্যাসেঞ্জার ট্রেনের চারটি বগি। ছিটকে যায় ইঞ্জিনও।

সুপারফাস্ট ট্রেনের এক যাত্রী জানান, যে সময় ঘটনাটি ঘটেছে সেই সময় ট্রেনের অধিকাংশ যাত্রীই ঘুমিয়ে ছিলেন। হঠাৎ জোর শব্দে সকলের ঘুম ভেঙে যায়। তীব্র শব্দ পাওয়ার পর ঘটনাস্থলে ছুটে যান রেলকর্মী এবং স্থানীয়েরা। কিছু ক্ষণের মধ্যে উদ্ধারকারী দলও গিয়ে পৌঁছয় ঘটনাস্থলে। যাত্রীদের দুর্ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়। এই ঘটনায় কেউ নিহত না হলেও আহত হয়েছেন একাধিক যাত্রী। তাঁদের উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *