দিল্লি জল বোর্ডের আর্থিক দুর্নীতি মামলায় প্রথম চার্জশিট ইডির

আবগারি মামলায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল-সহ একাধিক শীর্ষ আপ নেতা জেলবন্দি। জিজ্ঞাসাবাদের জন্য নতুন করে দিল্লির স্বরাষ্ট্রমন্ত্রী কৈলাস গেহলটকে তলব করেছে ইডি। এর মধ্যেই দিল্লি জল বোর্ড মামলায় আদালতে প্রথম চার্জশিট দাখিল করল এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট। ওই চার্জশিটে নাম রয়েছে দিল্লি জল বোর্ডের প্রাক্তন প্রধান জগদীশ কুমার আরোরার।

দিল্লি জল বোর্ডের অধীনে কাজ পাইয়ে দেওয়ার জন্য ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছিল। সে সময় এই বোর্ডের প্রধান ছিলেন জগদীশ। অভিযোগ, ঘুষ-বাবদ যে টাকা নেওয়া হয়েছিল, তা আপের নির্বাচনী তহবিলে গিয়েছে। সংবাদমাধ্যম সূত্রে খবর, এই টাকা নয়ছয়ের ব্যাপারটিও ইডি চার্জশিটে উল্লেখ করেছে। জগদীশ ছাড়াও চার্জশিটে আরও তিন জনের নাম রয়েছে। সূত্রের খবর, শনিবার বিশেষ আদালতে ইডি চার্জশিট দিয়ে জানিয়েছে, ঠিকাদার অনিলকুমার আগরওয়াল, এনবিসিসি-র প্রাক্তন কর্তা ডিকে মিত্তল এবং তেজিন্দর সিংহ ও এনকেজি ইনফ্রাস্ট্রাকচার লিমিটেড এই দুর্নীতির সঙ্গে যুক্ত।

চার্জশিটে উল্লেখ করা হয়েছে, দরপত্র হাঁকার জন্য কিছু মানদণ্ড পূরণ করার কথা। ঠিকাদার সংস্থাগুলি তা পূরণ না করেও দিব্যি কাজ পেয়েছে। কারণ তাদের বিশেষ সুবিধা দেওয়া হত। উল্লেখ্য, জল বোর্ডের আর্থিক তছরূপের মামলার তদন্তে নেমে গত জানুয়ারিতে জগদীশ এবং অনিলকে গ্রেপ্তার করেছিল ইডি। আপ প্রধান কেজরিওয়ালকেও ওই মামলায় তলব করেছিল ইডি। যদিও হাজিরা দেননি কেজরি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen + 17 =