প্রিয়াঙ্কা গান্ধির নামে এবার ইডির চার্জশিট!

প্রিয়াঙ্কা গান্ধির নামে এবার ইডির চার্জশিট। ২০১৯ সালের লোকসভা ভোটের আগে তাঁর স্বামী রবার্ট বঢরাকে বেআইনি আর্থিক লেনদেন এবং বেনামি সম্পত্তি কেনার অভিযোগে ছ’ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করেছিল ইডি। ইডি সূত্রের খবর, ২০০৯-এ অস্ত্র ব্যবসায়ী সঞ্জয় ভান্ডারির সঙ্গে রবার্ট একটি ‘বেনামি’ সম্পত্তি কিনেছিলেন লন্ডনে। সেই মামলাতেই চার্জশিটে নাম উল্লিখিত হয়েছে প্রিয়াঙ্কার।

সূত্রের খবর, ওই চার্জশিটে প্রিয়াঙ্কাকে অভিযুক্ত হিসাবেই দেখানো হয়েছে। রবার্ট বঢরাও ওই মামলায় অন্যতম অভিযুক্ত। রবার্টের নাম অবশ্য এই মামলায় আগেও জড়িয়েছে। রবার্টের ঘনিষ্ঠ দিল্লির ব্যবসায়ী মনোজ অরোরা এই মামলার এই আর্থিক প্রতারণা মামলার অন্যতম অভিযুক্ত। কুখ্যাত অস্ত্র ব্যবসায়ী সঞ্জয় ভান্ডারির সঙ্গেও গান্ধি পরিবারের জামাতার ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে বলেও অভিযোগ ইডির। প্রিয়াঙ্কার নাম এই চার্জশিটে প্রথমবার এল।

প্রসঙ্গত, গত লোকসভা ভোটের আগে লন্ডনের ওই বাড়ি নিয়ে রবার্ট ও তাঁর সচিবের কিছু ইমেলের আদান-প্রদানের ‘তথ্য’ প্রকাশ করেছিল নরেন্দ্র মোদির সরকার। যেখানে বাড়িটি মেরামতির জন্য টাকাপয়সা দেওয়া নিয়ে দু’পক্ষের কথা হয়েছে। লন্ডনের অভিজাত এলাকায় বাড়িটি নাকি এক বছরের মাথাতে বিক্রিও করে দেওয়া হয়। ওই মামলায় ২০১৯ সালের ফেব্রুয়ারিতে দীর্ঘ জেরা করা হয়েছিল রবার্টকে। তবে বিষয়টি নিয়ে এত দিন তদন্তের অগ্রগতির কোনও কথা জানায়নি কেন্দ্রীয় সংস্থাটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *