লালুপুত্র তেজস্বীকে ফের তলব ইডির

‘জমির বদলে চাকরি’ মামলায় লালুপ্রসাদ যাদবের পুত্র তথা বিহারের উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদবকে আবার তলব করল ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, আগামী ৫ জানুয়ারি ইডির দপ্তরে হাজির হওয়ার জন্য নোটিস পাঠানো হয়েছে তেজস্বীকে। ওই দিন তাঁকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে। একইসঙ্গে, এই মামলায় বয়ান রেকর্ড করার জন্য আগামী ২৭ ডিসেম্বর লালুপ্রসাদকেও ইডি দপ্তরে হাজিরা দিতে বলা হয়েছে। এই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য গত ১১ মার্চ দিল্লির দপ্তরে তেজস্বীকে ডেকে পাঠিয়েছিল ইডি। কিন্তু বিহারের উপমুখ্যমন্ত্রী হাজির হননি।

রেলমন্ত্রী থাকাকালীন সস্তায় জমি কিনে তার পরিবর্তে চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগ উঠেছিল তেজস্বীর বাবা লালুপ্রসাদ যাদবের বিরুদ্ধে। এই অভিযোগের ভিত্তিতে এর আগে লালু প্রসাদের স্ত্রী রাবড়ি দেবী, কন্যা মিসা ও ভারতীর বাড়িতে তল্লাশি চালিয়েছিল ইডি। রাবড়ি দেবীকে জিজ্ঞাসাবাদও করে সিবিআই। সে সময় তল্লাশি হয় তেজস্বীর বাড়িতেও। এর পরেই দিল্লির সিবিআই দপ্তরে হাজিরা দিতে নোটিস পাঠানো হয়েছিল তেজস্বীকে। আবারও তাঁকে ডেকে পাঠাল ইডি।
এই মামলায় এ বছরের এপ্রিলে তেজস্বীকে তলব করে প্রায় ৮ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করে ইডি। কিন্তু এই প্রথম লালুপ্রসাদকে এই মামলার তদন্তে বয়ান রেকর্ডের জন্য ডেকে পাঠাল ইডি। গত নভেম্বরেই এই মামলায় লালুর পরিবারের এক ঘনিষ্ঠ অমিত কাত্যালকে গ্রেপ্তার করে ইডি। তাঁকে জেরা করার পরই লালুকে নোটিস পাঠানো হয়েছে বলে ইডি সূত্রে খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *