দুর্নীতির অভিযোগে ঝাড়খণ্ডের আইএএস অফিসার পূজা সিঙ্ঘলকে গ্রেপ্তার করল ইডি

জেরা শেষ হতেই ইডির হাতে গ্রেপ্তার হলেন ঝাড়খণ্ডের আইএএস অফিসার (IAS) পূজা সিঙ্ঘল। সঙ্গে তাঁর দ্বিতীয় স্বামী অভিষেক ঝাকেও গ্রেপ্তার করা হয়েছে। টানা দু’ দিন ধরে তাঁদের জেরা করা হয়েছিল। আগেই গ্রেপ্তার করা হয়েছিল তাঁদের সিএ সুমন কুমারকে। বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়ে এখনও পর্যন্ত প্রায় ৬৫ কোটি টাকা উদ্ধার করেছে বলে জানা গিয়েছে।

ঝাড়খণ্ড (Jharkhand) সরকারের খনি ও ভূতত্ত্ব বিভাগের সচিব পূজা। এর আগে খুঁটিতে ডেপুটি কমিশনারের দায়িত্বও সামলেছেন তিনি। ইডি সূত্রে জানা গিয়েছে, আর্থিক তছরুপের মামলায় ঝাড়খণ্ড, বিহার, পশ্চিমবঙ্গ, দিল্লি, পঞ্জাব মিলিয়ে প্রায় ১৮টি জায়গায় তল্লাশি চালান তদন্তকারীরা। তাতেই পূজার চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট সুমন কুমারের দপ্তর থেকে নগদ ১৭ কোটি টাকা উদ্ধার হয়েছে। ওই ভিডিওটিই প্রকাশ্যেএসেছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে দেখা গিয়েছে, বিরাট টাকার স্তুপ গুনতে ব্যস্ত ব্যাংক কর্মীরা।

আগেও বিভিন্ন কেলেঙ্কারিতে নাম জড়িয়েছে পূজার (Puja Singhal)। ছাতরায় ডেপুটি কমিশনার থাকাকালীন মনরেগা প্রকল্পের জন্য দু’টি স্বেচ্ছাসেবী সংস্থাকে ছয় কোটি টাকা দিয়েছিলেন। সেই ঘটনায় বিধানসভাতেও বিতর্ক হয়েছিল, তবে শেষ পর্যন্ত ক্লিন চিট পেয়ে যান পূজা। এছাড়াও মনরেগা প্রকল্প নিয়ে নানা দুর্নীতিমূলক কাজের সঙ্গেও জড়িয়েছিল তাঁর নাম। উল্লেখ্য, ১০০ দিনের কাজ প্রকল্প থেকে কোটি কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগ ছিল পূজার বিরুদ্ধে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 + two =