বিশেষ ভাড়া নিয়ে ‘সামার স্পেশ্যাল ট্রেন’ ছাড়ার ঘোষণা পূর্ব রেলের

হাওড়া : স্কুল-কলেজের গরমের ছুটির সময় উত্তরবঙ্গের বিভিন্ন স্থানে যাওয়ার জন্য প্রচুর ভিড় হয় এই দুই মাস। তাই হাওড়া ও নিউ জলপাইগুড়ি স্টেশনের মধ্যে ‘সামার স্পেশাল ট্রেন’ চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে পূর্ব রেলের তরফ থেকে। গরমের ছুটির সময় অতিরিক্ত ভিড় কমাতে পূর্ব রেলের তরফ থেকে অতিরিক্ত গ্রীষ্মকালীন বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। চলতি মাস থেকে শুরু হয়ে জুন মাস অব্দি চালু থাকবে এই স্পেশাল ট্রেনগুলি।

মোট ১২ জোড়া স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে পূর্ব রেল যা তাদের নির্দেশিকায় জানানো হয়েছে। ০২৩০৭/০২৩০৮ হাওড়া-নিউ জলপাইগুড়ি-হাওড়া ‘সামার স্পেশাল এপ্রিল, মে ও জুন মাসে চালু থাকবে। ০২৩০৭ হাওড়া-নিউ জলপাইগুড়ি সামার স্পেশাল প্রতি বুধবার হাওড়া থেকে ছাড়বে যা ১৩ এপ্রিল থেকে ২৯ জুন অব্ধি হাওড়া স্টেশন থেকে রাত্রি ১১:৩৫ মিনিটে ছাড়বে।

০২৩০৮ নিউ জলপাইগুড়ি-হাওড়া সামার স্পেশাল প্রতি বৃহস্পতিবার নিউ জলপাইগুড়ি থেকে ছাড়বে। যা ১৪ এপ্রিল থেকে ৩০ জুন পর্যন্ত নিউ জলপাইগুড়ি থেকে যাত্রা শুরু করবে হাওড়ার উদ্যেশ্যে। ট্রেনটি তার যাত্রাপথে ব্যান্ডেল, কাটোয়া, আজিমগঞ্জ, মালদা টাউন, বারসই ও কিষানগঞ্জ স্টেশনে দাঁড়াবে।

০২৩০৭ হাওড়া-নিউ জলপাইগুড়ি-হাওড়া সামার স্পেশাল ৯ তারিখ শনিবার থেকে ট্রেনের টিকিট, পূর্ব রেলের বুকিং কাউন্টার ও ইন্টারনেটের মাধ্যমে অনলাইনে কাটা যাবে। গোটা ট্রেনটিতে শীততাপ নিয়ন্ত্রিত বগি থাকবে বলে জানা গিয়েছে। এই স্পেশাল ট্রেনের জন্য আলাদা ভাড়ার ব্যবস্থা রাখা হয়েছে। যা অন্য এক্সপ্রেস অথবা মেল ট্রেনের মতো হবে না বলে জানা গিয়েছে। এই ট্রেনে তৎকাল অথবা ভাড়ার ক্ষেত্রে বিশেষ কোনো ছাড়ের ব্যবস্থা থাকছে না বলে পূর্ব রেলের তরফ থেকে জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + sixteen =