শীতের মরশুমে সরপির ইকোপার্কে নজরকাড়া ভিড়

নিজস্ব প্রতিবেদন, লাউদোহা: বেশ কয়েক বছর আগে পশ্চিম অঞ্চল উন্নয়ন পর্ষদের উদ্যোগে সরপি মোড় থেকে ইচ্ছাপুর যাওয়ার রাস্তায় গড়ে ওঠে সরপি ইকোপার্ক। পার্কের ভিতরে সৌন্দর্যায়নের জন্য তৈরি করা হয়েছে বিভিন্ন জিনিস। সেচ দপ্তরের পক্ষ থেকে তৈরি করে দেওয়া হয়েছে দু’টি বড় জলাশয়। পর্যটকদের থাকার জন্য রয়েছে অত্যাধুনিক দোতলা যাত্রী নিবাস।
পার্কের সৌন্দর্য আর আধুনিক বন্দোবস্ত থাকার কারণে খুব অল্পদিনের মধ্যেই খনি অঞ্চল ও সন্নিহিত দুর্গাপুর শিল্পাঞ্চলের মানুষের কাছে দ্রুত আকর্ষণীয় হয়ে উঠেছে সরপি ইকোপার্কটি। বর্তমানে পার্কটির রক্ষণাবেক্ষণের দায়িত্ব রয়েছে একটি বেসরকারি সংস্থার হাতে। শীতের মরসুমে পর্যটক ও পিকনিক পার্টিদের মনোরঞ্জনের জন্য দায়িত্বে থাকা বেসরকারি সংস্থাটি পার্কের মধ্যে মনোরঞ্জনের হরেক রকম ব্যবস্থা করেছে। ছোটদের আনন্দের জন্য বিভিন্ন ধরনের খেলনা সামগ্রী যেমন রয়েছে, তেমনই রয়েছে বিভিন্ন ফুল গাছের রকমারি বাহার।
পার্কের ভিতর বসেছে অস্থায়ী মেলাও। যার ফলে চলতি শীতের মরসুমে ১৫ ডিসেম্বর বড়দিন থেকে পার্কের ভিতর উপছে পড়েছে পর্যটক ও পিকনিক পার্টির ভিড়। এতে হাসি ফুটেছে পার্কের দায়িত্বে থাকা বেসরকারি সংস্থার কর্মকর্তাদের মুখে। খুশি পর্যটকরাও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *