‘আব কি বার মোদি সরকার’, এই স্লোগানেই প্রধানমন্ত্রীকে স্বাগত জানাল দুবাই

বিদেশে যেখানেই যান, সেখানকার প্রবাসী ভারতীয়রা তাঁদের ভালবাসা দিয়ে স্বাগত জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। দুবাইয়েও তার ব্যতিক্রম হল না। রাষ্ট্রসংঘের ২৮তম জলবায়ু পরিবর্তন শীর্ষ সম্মেলনে যোগ দিতে, বৃহস্পতিবার রাতেই সংযুক্ত আরব আমিরশাহির দুবাই শহরে পৌঁছেছেন প্রধানমন্ত্রী মোদি। হোটেলের বাইরে তাঁকে স্লোগানে স্লোগানে স্বাগত জানান প্রবাসী ভারতীয়রা। উৎসাহী জনতা প্রধানমন্ত্রীর জন্য নৃত্য-গীতও পরিবেশন করেন।

প্রবাসী ভারতীয়দের ‘মোদি, মোদি’, এবং এবং ‘বন্দে মাতরম’ বলে স্লোগান দিতে শোনা যায়। এমনকী, ‘আব কি বার, মোদি সরকার’ এবং ‘আব কি বার ৪০০ পার’ স্লোগানও শোনা গিয়েছে। বিমানবন্দরে এবং হোটেলের বাইরে প্রবাসীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন মোদি। প্রবাসীদের সঙ্গে হাত মেলাতে এবং নিজস্বী তুলতেও দেখা গিয়েছে মোদিকে। এর পর তিনি হোটেলে চলে যান।

আজ ‘ওয়ার্ল্ড ক্লাইমেট অ্যাকশন সামিট’-এর উদ্বোধনী অধিবেশনেও তাঁর ভাষণ দেওয়ার কথা। এর পাশাপাশি তিনটি উচ্চ-স্তরের অনুষ্ঠানেও অংশ নেওয়ার কথা রয়েছে তাঁর। যার মধ্যে দু’টি অনুষ্ঠানের সহ-আয়োজক ভারত । ‘কপ-২৮’ সম্মেলনে মোদির মতো প্রথম সারির নেতা ছাড়াও প্রায় ২০০টি দেশের প্রতিনিধিরা বৈঠকে উপস্থিত থাকবেন।

দুবাই পৌঁছে এক্স হ্যান্ডলে গিয়ে বার্তাও দেন মোদি। দুবাই পৌঁছে তিনি লেখেন, ‘কপ-২৮ শীর্ষ সম্মেলনে যোগ দিতে দুবাই এসেছি। সুন্দর পৃথিবী গড়ার লক্ষ্যে হওয়া বৈঠকের জন্য অপেক্ষা করছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *