ফের করোনার প্রকোপ আইপিএলে, আক্রান্ত দিল্লির এক বিদেশি ক্রিকেটার, নিভৃতবাসে গোটা দল

ফের আইপিএলে করোনার থাবা। এবার আক্রান্ত দিল্লির এক ক্রিকেটার। সূত্রের দাবি, দিল্লি ক্যাপিটালসের ওই ক্রিকেটারের র‍্যাপিড টেস্ট রিপোর্ট পজিটিভ এসেছে। এবার আরটি-পিসিআর পরীক্ষা হবে তাঁর। তারপরই তাঁর রিপোর্ট সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে। তবে, আপাতত গোটা দল কোয়ারেন্টাইনে। পাঞ্জাব কিংসের বিরুদ্ধে খেলার জন্য সোমবারই দিল্লি থেকে পুণে উড়ে যাওয়ার কথা ছিল দিল্লির তারকাদের। সেই সফর আপাতত বাতিল করা হয়েছে।

যদি শেষপর্যন্ত দিল্লি ক্যাপিটালসের ওই ক্রিকেটারের আরটি-পিসিআর টেস্টের রিপোর্ট পজিটিভ আসে, তাহলে তিনি দিল্লি দলের তৃতীয় সদস্য হিসাবে করোনার কবলে পড়বেন। দু’দিন আগে দলের ফিজিও প্যাট্রিক ফারহার্ট প্রথম এই মারণ ভাইরাসের কবলে পড়েন। এরপর দলের এক ম্যাসিওর করোনায় আক্রান্ত হয়। এবার এক ক্রিকেটারের আক্রান্ত হওয়ার খবর মিলল। যদিও কোন ক্রিকেটার আক্রান্ত হয়েছেন, সেটা এখনও স্পষ্ট নয়। তবে এই খবর গোটা টুর্নামেন্টকে অনিশ্চয়তায় মুখে ফেলে দিল।

প্রসঙ্গত, করোনার জন্য গত দুই মরশুম এই মেগা টুর্নামেন্ট ঘরের মাটিতে আয়োজন করা যায়নি। গত বছরের শুরুতে করোনা আবহেই দেশের মাটিতে বসেছিল আইপিএলের আসর। কিন্তু মাঝপথেই তা স্থগিত হয়ে যায়। করোনার দ্বিতীয় ঢেউয়ের সময় আইপিএলের জৈব সুরক্ষা বলয়ে থাকাকালীনই আক্রান্ত হন বেশ কয়েকজন ক্রিকেটার। আর এরপরই বোর্ড টুর্নামেন্ট স্থগিত রাখার সিদ্ধান্ত নেয়। শেষপর্যন্ত অনেক আলোচনার পর সংযুক্ত আরব আমিরশাহিতে টুর্নামেন্ট আয়োজন করা হয়। এ বছরও আইপিএল ভারতে হবে কিনা তা নিয়ে একটা সময় রীতিমতো সংশয় তৈরি হয়েছিল। কিন্তু গত কয়েক মাসে দেশে সংক্রমণের হার অনেকটা কমে যাওয়ায় মহারাষ্ট্রের দু’টি শহরে কোটি টাকার লিগ আয়োজন করার সিদ্ধান্ত নেয় বিসিসিআই। আইপিএলের জন্য কড়া জৈব বলয়ের ব্যবস্থা করা হয়। ক্রিকেটার, সাপোর্ট স্টাফ, তাঁদের পরিবার, এমনকী মাঠকর্মীরাও থাকছেন জৈব বলয়ে। কিন্তু এত সচেতনতা সত্ত্বেও করোনার থাবা এড়ানো যাচ্ছে না।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − twelve =