‘আরও দু’টি সন্তান নাও’, ফর্মে ফিরতে বিরাটকে অভিনব পরামর্শ ডেভিড ওয়ার্নারের

বিরাট কোহলি কি রানে ফিরবেন? চলতি আইপিএলে আরসিবির ম্যাচ থাকলেই বিরাট ভক্তদের মনে উঠে আসে এই একটাই প্রশ্ন। খোলা মনে ব্যাট করতে চান বলে গত মরশুমেই অধিনায়কত্ব ছেড়ে দিয়েছিলেন ‘কিং কোহলি’। কিন্তু আইপিএলে চেনা ছন্দে ধরা দেননি কোহলি। ফেরেননি ফর্মেও। তাঁর ব্যাট বোবা থেকে গিয়েছে অধিকাংশ ম্যাচে। এর মধ্যেই দিল্লি ক্যাপিটালসের তারকা ব্যাটার ডেভিড ওয়ার্নার একটি বিশেষ পরামর্শ দিয়েছেন বিরাটকে। আর সেই পরামর্শ রীতিমতো অভিনব।

দিল্লির হয়ে বেশ ভাল ফর্মে রয়েছেন ওয়ার্নার। ওপেন করতে নেমে দেড়শোর উপর স্ট্রাইক রেট রেখে ২৬৪ রান করা হয়ে গিয়েছে তাঁর। অজি ওপেনারের মতে, সব খেলোয়াড়েরই খারাপ সময় আসে।  কিন্তু সেই সময়ে হাল ছেড়ে দেওয়া উচিত নয়। ওয়ার্নার বলেছেন, “এই সময় নিজের উপরে আস্থা রাখা খুব জরুরি। যত বড় খেলোয়াড়ই হোক না কেন, খারাপ সময় আসবেই। কিছু ক্ষেত্রে সেই সময়টা অনেক দীর্ঘ হতে পারে, কিন্তু নিজের প্রতি বিশ্বাস রাখতেই হবে।”

কিন্তু কোহলিকে বিশেষ কী পরামর্শ দিয়েছেন ওয়ার্নার? তিনি বলেছেন, “আরও দু’টি সন্তানের জন্ম দাও। তাদের ভালবাসা উপভোগ করো।” ওয়ার্নার আরও বলেছেন, ফর্ম সাময়িক ভাবে খারাপ হলেও একজন খেলোয়াড়ের দক্ষতা কমে যায় না। তাই সেটা নিয়ে একদমই মাথা ঘামানোর দরকার নেই। প্রসঙ্গত, ওয়ার্নারও তিন ফুটফুটে কন্যার পিতা। বল বিকৃতি কাণ্ডে এক বছর নির্বাসিত থাকার সময়েই জীবনে আসে তাঁর তৃতীয় কন্যা আইলা। ওয়ার্নার বহুবার বলেছেন, আইলা তাঁর জীবনে আসার ফলে খারাপ সময়ে মানসিকভাবে অনেক ভাল জায়গায় ছিলেন তিনি। এর আগে বিরাটের কন্যা ভামিকার জন্মের খবর পেয়ে রসিকতা করে তিনি বলেছিলেন, “বেবি সিটিংয়ের টিপস দরকার হলে অবশ্যই জানিও।” তবে ওয়ার্নারের সাম্প্রতিক পরামর্শ নিয়ে বিরাটের প্রতিক্রিয়া জানা যায়নি।

১১ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে আইপিএলের লিগ টেবিলের চতুর্থ স্থানে রয়েছে আরসিবি। গতকাল চেন্নাই সুপার কিংসকে ১৩ রানে হারিয়ে দিয়েছে ফ্যাফ ডু’ প্লেসিসের দল। তবে ব্যাট হাতে মোটেও দাগ কাটতে পারেননি ‘সুপার ভি’। ৩০ রান করলেও ৩৩টি বল খেলেন তিনি। তবে অসাধারণ একটি ক্যাচ ধরে ভক্তদের মন জিতে নেন তিনি। কিন্তু ভক্তরা তো আর বিরাটের ক্যাচ ধরা দেখতে চান না। তাঁরা চান বিরাটের ব্যাট কথা বলুক। রানে ফিরুন বিরাট কোহলি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty + 6 =