ছত্তিশগড়ে মাওবাদীদের সঙ্গে গুলির লড়াইয়ে মৃত্যু সিআরপিএফ আধিকারিক, আহত ১

ছত্তিশগড়ে নিরাপত্তাবাহিনীর অভিযানে মাওবাদীদের সঙ্গে গুলির লড়াইয়ে মৃত্যু হল এক সিআরপিএফ আধিকারিকের। মৃত্যুর সঙ্গে লড়ছেন কেন্দ্রীয় বাহিনীর আরও এক জওয়ান। রবিবার সকালে ঘটনাটি ঘটেছে ছত্তিশগড়ের সুকমা জেলার জাগারগুন্দা এলাকায়। জানা গিয়েছে, নিরাপত্তা বাহিনীর ওপর আচমকা আক্রমণ চালায় মাওবাদীরা।
নিরাপত্তাবাহিনী এদিন ‘মাওবাদী নিকেশ’ অভিযানে বেরিয়েছিল। আচমকাই তাঁদের উপর হামলা হয়। মৃত্যু হয় সাব-ইন্সপেক্টর সুধাকর রেড্ডির। গুরুতর আহত কনস্টেবল রামু। ঠিক দু’মাস আগে অক্টোবর মাসের ১৯ তারিখ এই ছত্তিশগড়ে ভোটের জনসভা করতে এসে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ঘোষণা করেছিলেন, রাজ্যকে মাওবাদী জঙ্গি মুক্ত করতে বিজেপিকেই ক্ষমতায় আনতে হবে। এ ছাড়া আর কোনও উপায় নেই। শাহের কথা মতো ছত্তিশগড়ে বিজেপি সরকার তৈরি হয়েছে বটে, কিন্তু মাওবাদী নাশকতার শেষ হয়নি।
জানা গিয়েছে, রবিবার সকাল ৭টা নাগাদ সিআরপিএফের ১৬৫ নম্বর ব্যাটালিয়নের জওয়ানরা মাওবাদী বিরোধী অভিযানে গিয়েছিলেন। জাগারগুন্দা এলাকার উরসাঙ্গাল গ্রামের কাছাকাছি পৌঁছতেই বাহিনীর ওপর হামলা হয়। অতর্কিত হানায় ঘটনাস্থলেই মৃত্যু হয় সাব-ইন্সপেক্টর সুধাকরের। বুলেটবিদ্ধ হন রামু। রামুকে তড়িঘড়ি ‘এয়ার লিফ্ট’ করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এই ঘটনার পর ওই এলাকা থেকে চার জন সন্দেহভাজনকে আটক করেছে কেন্দ্রীয় বাহিনীর কোবরা ইউনিট। স্থানীয় পুলিশকে সঙ্গে নিয়ে শুরু হয়েছে এলাকায় চিরুনি তল্লাশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *