রামমন্দিরের দানবাক্সে প্রথম দিনেই জমা পড়ল কোটি কোটি ধনরাশি

প্রথম দিনেই রামমন্দিরের দানবাক্সে জমা পড়ল কোটি কোটি টাকা! রাম জন্মভূমি তীর্থক্ষেত্রের অছি পর্ষদের তরফে এই হিসাব দেওয়া হয়েছে।

সোমবারই উদ্বোধন হয়েছে অযোধ্যার রামমন্দিরের। তার পরের দিন অর্থাৎ মঙ্গলবার থেকে ভক্তদের জন্য খুলে দেওয়া হয়েছে দরজা। মন্দিরের এক অছি সদস্য অনিল মিশ্র জানিয়েছেন, মঙ্গল এবং বুধ দু’দিনেই অন্তত ৫ লক্ষ (দিন প্রতি) ভক্তের সমাগম হয়েছে রামমন্দিরে। আর প্রথম দিনেই কয়েক কোটি টাকা জমা পড়েছে মন্দিরের দানবাক্সে। মোট ১০টি কাউন্টার খোলা হয়েছিল দান গ্রহণ করার জন্য। পাশাপাশি ব্যবস্থা করা হয়েছিল ‘অনলাইন ডোনেশনে’র। অযোধ্যার রামের ভক্তরা সেখানে দু’হাত ভরে দান করেছেন বলে জানিয়েছে রাম জন্মভূমি তীর্থক্ষেত্রের ট্রাস্টি বোর্ড। প্রথম দিনেই এই পরিমাণ অর্থ দান তহবিলে জমা পড়ায় চমৎকৃত মন্দির কর্তৃপক্ষ।

আপাতত শুধু মঙ্গলবারের দানের হিসাব করে উঠতে পেরেছেন তাঁরা। তাতেই জানা গিয়েছে রামলালার জন্য প্রথম দিন সব মিলিয়ে ৩ কোটি ১৭ লক্ষ টাকা দান করেছেন ভক্তরা। অনলাইন এবং মন্দিরের ১০টি কাউন্টারে জমা পড়া অর্থ মিলিয়ে এই হিসাব।

অবশ্য কেন্দ্র আগেই জানিয়েছে, অযোধ্যার রামমন্দির তৈরি হয়েছে গোটা দেশ থেকে আসা দানের অর্থে। কয়েক হাজার কোটি টাকা খরচ হয়েছে মন্দির তৈরি করতে। উদ্বোধনের আগে বিভিন্ন রাজ্য থেকে রামলালার বিগ্রেহর জন্যও এসেছে নানা দানসামগ্রী। ফলে প্রথম দিনে কোটি টাকার দান আসবে সেটাই স্বাভাবিক— এমনও বলছেন কেউ কেউ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *