কলকাতা-সহ দক্ষিণবঙ্গের কোথাও কোথাও টানা বৃষ্টি, শুক্রবারের পর আবহাওয়া বদলের সম্ভাবনা

বুধবার রাতের পর বৃহস্পতিবারও নাগাড়ে বৃষ্টি কলকাতা, হুগলি, হাওড়াসহ কয়েকটি জেলায়।বৃষ্টির জেরে এক ধাক্কায় কলকাতায় ৩ ডিগ্রি নেমেছে। রোদের দেখা না থাকায় শীত-শীত ভাব।

এই পরিস্থিতিতে সকলেরই প্রশ্ন অসময়ের বৃষ্টি থামবে কবে? ঘূর্ণিঝড় মিগজাউমের (Cyclone Michaung) অবশিষ্ট অংশ নিম্নচাপ হয়ে অবস্থান করছে অন্ধ্রপ্রদেশ ও ওড়িশা উপকূলে। এর প্রভাবে কলকাতা (Kolkata) সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি শুরু হয়েছে।

দক্ষিণবঙ্গের প্রায় সমস্ত জেলাতে বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি শুরু হয়েছে। বৃষ্টির সঙ্গে দমকা ঝোড়ো হওয়া বইতে পারে উপকূলের জেলাগুলিতে। শুক্রবার থেকে আবহাওয়ার পরিবর্তন হবে। আবহাওয়া দপ্তরের তরফে বৃহস্পতিবার সকালে জানানা হয়েছে, একনাগাড়ে না হলেও, শুক্রবার পর্যন্ত রাজ্যের দক্ষিণবঙ্গের জেলাগুলির কোনও কোনও অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত চলবে। এই জেলাগুলি হল দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া। বৃহস্পতিবারও সারা দিনই কলকাতার আকাশ মেঘাচ্ছন্ন থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। এ দিন কলকাতার তাপমাত্রা ২০ থেকে ২৪ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকতে পারে। শুক্রবারের পর রাজ্যে উত্তুরে হাওয়ার পথ খুলে যেতে পারে বলে মনে করা হচ্ছে।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *