ইজরায়েলকে রক্ষার জন্য প্রয়োজনীয় সব পদক্ষেপ অব্যাহত রাখব: নেতানিয়াহু

ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু শুক্রবার বলেছেন যে ইজরায়েল আত্মরক্ষার জন্য প্রয়োজনীয় সমস্ত পদক্ষেপ অব্যাহত রাখবে। এর আগে, আন্তর্জাতিক বিচার আদালত (আইসিজে) ইজরায়েলকে নির্দেশ দিয়েছে গাজার ফিলিস্তিনি জনগণকে রক্ষা করতে এবং তাদের পর্যাপ্ত ত্রাণ সামগ্রী সরবরাহ করতে।

নেতানিয়াহু এই বিবৃতি দিয়েছেন গাজা উপত্যকায় হামাসের বিরুদ্ধে ইজরায়েলের যুদ্ধের কঠোর সমালোচনাকারী রাষ্ট্রসংঘের শীর্ষ আদালতের সিদ্ধান্তের পর । রাষ্ট্রসংঘের শীর্ষ আদালত শুক্রবার গাজায় অবিলম্বে যুদ্ধবিরতির আদেশ দিতে অস্বীকার করেছে। তবে ইজরায়েলকে জীবন ও সম্পদের ক্ষতি রোধে প্রচেষ্টা চালানোর আহ্বান জানিয়েছে।

আন্তর্জাতিক বিচার আদালত (আইসিজে) শুক্রবার গাজায় অবিলম্বে যুদ্ধবিরতির আদেশ দিতে অস্বীকার করেছে, কিন্তু ইসরায়েলকে জীবন ও সম্পত্তির ক্ষতি রোধে প্রচেষ্টা চালাতে বলেছে। মামলা দায়েরকারী দক্ষিণ আফ্রিকা ইজরায়েলকে তার সামরিক অভিযান বন্ধ করার নির্দেশ দেওয়ার জন্য আদালতকে অনুরোধ করেছিল। নেতানিয়াহু গণহত্যার দাবিকে অগ্রহণযোগ্য বলে প্রত্যাখ্যান করেছেন এবং বলেছেন, আমরা আমাদের দেশ ও নাগরিকদের নিরাপত্তার জন্য প্রয়োজনীয় সব পদক্ষেপ গ্রহণ অব্যাহত রাখব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *