মালদার দুই কেন্দ্রে প্রার্থী ঘোষণা কংগ্রেসের, উত্তরে মোস্তাক আলম ও দক্ষিণে ইশাখান চৌধুরি

মালদা: দীর্ঘ জল্পনার পর অবশেষে মালদার দুটি লোকসভা কেন্দ্রের প্রার্থী ঘোষণা করল কংগ্রেস। এবারের উত্তর মালদা লোকসভা কেন্দ্রে কংগ্রেস দলের প্রার্থী হয়েছেন মোস্তাক আলম। দক্ষিণ মালদা লোকসভা কেন্দ্রের প্রার্থী হয়েছেন গনিখানের ভাইপো ইশাখান চৌধুরি। যদিও ইশাখানের বাবা আবু হাসেম খান চৌধুরি (ডালু) দক্ষিণ মালদা লোকসভা কেন্দ্রের বর্তমান কংগ্রেস দলের সাংসদ পদে রয়েছেন। বয়সজনিত কারণে ডালুবাবু এবার আর নির্বাচনে দাঁড়াননি।

কংগ্রেসের হাইকমান্ডের ঘোষণা অনুযায়ী মালদার দুটি লোকসভা কেন্দ্রের প্রার্থী ঘোষণা করা হয়। মালদার দুটি লোকসভা কেন্দ্রের প্রার্থী ঘোষণা হতে শুক্রবার সকাল থেকেই উচ্ছ্বসিত হয়ে পড়েছেন দলের কর্মী ও সমর্থকরা। শুরু হয়েছে দেওয়াল লিখন এবং নির্বাচনী প্রচার। এদিন সকালে গনিখান চৌধুরির মাজারে ফুল দিয়েই নির্বাচনী প্রচার শুরু করেন মালদার দুটি লোকসভা কেন্দ্রের দুই প্রার্থী ইশাখান চৌধুরি এবং মোস্তাক আলম।

উল্লেখ্য, উত্তর মালদা লোকসভা কেন্দ্রের কংগ্রেস দলের যিনি প্রার্থী হয়েছেন মোস্তাক আলম, তিনি হরিশ্চন্দ্রপুরের প্রাক্তন বিধায়ক। গত বিধানসভা নির্বাচনে তৃণমূলের কাছে পরাজিত হয়েছিলেন মোস্তাক আলম। বর্তমানে তিনি জেলা কংগ্রেসের সাধারণ সম্পাদক পদে রয়েছেন। দলের প্রতি তাঁর সক্রিয় ভূমিকা দেখে এবং সাংগঠনিক শক্তি বৃদ্ধির ক্ষেত্রে মোস্তাক আলমের নাম পাঠিয়েছিল জেলা নেতৃত্ব। প্রদেশ কংগ্রেস নেতৃত্ব তাতে শিলমোহর দেয়। এরপরই হাইকমান্ড মোস্তাক আলমকে উত্তর মালদা লোকসভা কেন্দ্রের প্রার্থী করেছে। অন্যদিকে সুজাপুর বিধানসভা কেন্দ্রের প্রাক্তন বিধায়ক তথা জেলা কংগ্রেসের সহ-সভাপতি রয়েছেন ইশাখান চৌধুরি। এবারের লোকসভা নির্বাচনে দক্ষিণ মালদা লোকসভা কেন্দ্রের প্রার্থী হয়েছেন ইশাখান চৌধুরি। তিনি বর্তমান কংগ্রেস দলের সাংসদ আবু হাসেম খান চৌধুরী (ডালু) একমাত্র পুত্র এবং গনিখান চৌধুরির ভাইপো। এদিন দলের হাই কমান্ডের প্রার্থী ঘোষণার পর রীতিমতো দেওয়াল লিখনে নেমে পড়েছেন দলের কর্মী সমর্থকেরা। দক্ষিণ এবং উত্তর মালদা লোকসভা কেন্দ্রে দুই প্রার্থী জানিয়েছেন, রাহুল গান্ধির নির্দেশ অনুযায়ী তারা দলের হয়ে কাজ করবেন। আগামী দিনে বিজেপি এবং তৃণমূলকে পরাজিত করাই এখন তাদের প্রধান লক্ষ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − 12 =